শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

পর্যটনকে আকর্ষণীয় করতে কাজ করার আহ্বান জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ৮:৫৫ পিএম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেছেন, ‘নেতিবাচক মনোভাব পরিহার করে বাংলাদেশের অপার সৌন্দর্য্যকে বিশ্ববাসীর সামনে তুলে ধরার জন্য পর্যটনের সাথে সংশ্লিষ্ট সকল অংশীজনকে একসাথে কাজ করতে হবে।’ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) এর সম্মেলন কক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিষয়ের শিক্ষকদের নিয়ে আয়োজিত ‘পর্যটন খাতে দক্ষ মানবসম্পদ তৈরির কৌশল নির্ধারণ’ শীর্ষক কর্মশালায় তিনি এসব কথা বলেন।

দেশের প্রথিতযশা এই সমাজবিজ্ঞানী বলেন, ‘পর্যটনের আকর্ষণীয় স্থানে অপরিকল্পিত উন্নয়ন পরিহার করে সেবাসমূহ সকল পর্যটকদের জন্য সহজলভ্য করতে হবে। দেশের ক্রমবর্ধমান পর্যটন শিল্পে দক্ষ মানবসম্পদ সরবরাহে ট্যুরিজম বোর্ড জাতীয় বিশ^বিদ্যালয়ের সাথে যৌথভাবে কাজ করতে পারে। ইতোমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিষয়ে অনার্স, মাস্টার্স, অ্যাডভান্সড এমবিএ ও এমফিল ডিগ্রি চালু করেছে। এছাড়া ২০২৩ সালে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিষয়ে পিজিডি এবং শর্ট কোর্স চালু হবে।’

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন বিটিবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবু তাহের মোহাম্মদ জাবের। বিটিবি’র উপ-পরিচালক রাহনুমা সালাম খানের সঞ্চালনায় উক্ত কর্মশালায় জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষক ড. মো. আনোয়ার হোসেন ভুঁঞা ‘ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি শিক্ষায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভূমিকা’ শীর্ষক আলোচনা উপস্থাপনা করেন। কর্মশালায় সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন প্রফেসর ড. মোহাম্মদ বিন কাশেম। কর্মশালায় জাতীয় বিশ্ববিদ্যালয় মূল ক্যাম্পাস এবং অধিভুক্ত কলেজের ২০জন শিক্ষক অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন