বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হোয়াইটওয়াশের স্বপ্ন নিয়ে চট্টগ্রামে মিরাজরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২২, ১২:০৩ এএম

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে রাতে রোমাঞ্চকর জয়ে এক ম্যাচ হাতে রেখেই ভারতের বিপক্ষে ২-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ দল। দুই ম্যাচেই জয়ের নায়ক ছিলেন মেহেদী হাসান মিরাজ। প্রথম ম্যাচে শেষ উইকেটে মুস্তাজিুর রহমানকে নিয়ে রেকর্ডগড়া জুটি আর দুর্দান্ত এক সেঞ্চুরির পর বল হাতে অবদান রেখে দ্বিতীয় ম্যাচেও ম্যাচসেরা এই স্পিনিং অলরাউন্ডার। তাতে ২০১৫ সালের পর এবারও ভারতের বিপক্ষে সিরিজ অক্ষুন্ন রেখেছে বাংলাদেশ। হোম অব ক্রিকেটের সেই সুখস্মৃতি নিয়ে প্রথমবারের মতো প্রতিবেশি দেশটিকে হোয়াইটওয়াশ করার অভিযানে লিটন দাসের দল এখন চট্টগ্রামে। আগামীকাল বেলা ১২টায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। ম্যাচটি খেলতে গতকাল একই বিমানে বন্দরনগরীতে পা রাখে দুই দল। পরে সেখান থেকে উভয় দলকে টিম বাসে করে হোটেল রেডিসন বøুতে নিয়ে যাওয়া হয়। আজ ম্যাচ ভেন্যু সাগরিকায় সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত অনুশীলন করবে বাংলাদেশ দল। দুপুর দেড়টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুশীলন করবে রোহিত শর্মার ভারত শিবির।
গতকালই তৃতীয় ওয়ানডের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করেছে বিসিবি। ঢাকার মতোই চট্টগ্রামের দর্শকরাও সর্বনিন্ম ২০০ টাকা থেকে সর্বোচ্চ ১৫শ টাকার মধ্যে শেষ ওয়ানডেটি উপভোগ করতে পারবেন। এর মধ্যে ইস্টার্ন স্ট্যান্ডের (পূর্ব গ্যালারি) টিকিটের মূল্য ধরা হয়েছে ৩০০ টাকা করে। এছাড়া ওয়েস্টার্ন স্ট্যান্ডের (পশ্চিম গ্যালারি) জন্য ২০০ টাকা, ক্লাব হাউজে ৫০০ টাকা, ইন্টারন্যাশনাল স্ট্যান্ডের মূল্য এক হাজার টাকা এবং রুফটপ হসপিটালিটি ও গ্র্যান্ড স্ট্যান্ডের মূল্য ১ হাজার ৫০০ টাকা। আজ সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সাগরিকা টিকিট কাউন্টার ও এম এ আজিজ স্টেডিয়াম টিকিট কাউন্টারে পাওয়া যাবে টিকিট। যদি আসন ফাঁকা থাকে তাহলে টিকিট পাওয়া যাবে ম্যাচের দিনও।
এই ভেন্যুতে দুই টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে ১৪ ডিসেম্বর থেকে। এই ম্যাচকে সামনে রেখে গতকালই ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। চোটের কারণে ওয়ানডের পর এই ম্যাটিও খেলতে পারছেন না ঘরের ছেলে তামিম ইকবাল। সাকিব আল হাসানের নেতৃত্বে দলে ফিরেছেন ফর্মের খোঁজে থাকা মুমিনুল হক। তবে প্রথমবারের মতো টেস্ট দলে নাম উঠেছে ঘরোয়া ক্রিকেটে চমক দেখানো জাকির হোসেনের।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন