শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

যাত্রী সঙ্কটে পড়েছে রাজশাহী থেকে ঢাকাগামী পরিবহনগুলো

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২২, ৭:০৭ পিএম

রাজনৈতিক উত্তেজনা পথে পথে তল্লাসী সমাবেশ ঘিরে কিছু একটা হতে পারে এমন শংকায় জরুরী প্রয়োজন ছাড়া ঢাকার যাত্রী সঙ্কটে পড়েছে রাজশাহী থেকে ঢাকাগামী পরিবহনগুলো। যাত্রী না থাকায় দুদিন ধরেই বাস চলাচলের সংখ্যা কমিয়ে ফেলা হয়েছে। শিরোইল বাস কাউন্টার ঘুরে দেখা যায় বাস কাউন্টারগুলোয় বেশ ফাঁকা ফাঁকা ভাব। মাঝে মধ্যে দু’একটি বাস ফাঁকা আসন নিয়েই ছাড়তে দেখা যায়।
নগরীর শিরোইল এলাকার গিয়ে দেখা যায়, ঢাকাগামী সব পরিবহনের কাউন্টার ফাঁকা। অন্য সময় শুক্রবার যেখানে টিকিট পাওয়া দুষ্কর, সেখানে যাত্রী মিলছে না। তবে, রাজনৈতিক উত্তেজনার কারণে যাত্রী কমেছে বলে পরিবহন সংশ্লিষ্টদের ধারণা।
বাসে করে ঢাকা যাবেন শরিফুল ইসলাম। তিনি বলেন, জরুরি ব্যবসায়ীক কাজে ঢাকায় যেতে হচ্ছে। বাস এসে অনেকক্ষণ দাঁড়িয়ে ছিল। যাত্রী না থাকার কারণে ছাড়তে অনেক দেরি হয়েছে।
দেশ ট্রাভেলস কাউন্টারে অপেক্ষা করছেন আবদুল মতিন। পেশায় তিনি গাড়িচালক। ছুটি শেষে আবারও ফিরছেন কর্মস্থলে। মতিন বলেন, টিকিট তো পেয়েছি। কিন্তু গাড়ি কখন ছাড়বে কে জানে।
একতা ট্রান্সপোর্টের উত্তর অঞ্চলের প্রধান শরিফুল ইসলাম সুমন বলেন, গাড়ি বন্ধ রাখার কোনো নির্দেশনা নেই। আজকে অর্ধেক যাত্রী কমে গেছে। বুধবার ২৪টি গাড়ি রাজশাহী থেকে ছেড়ে গেছে। আজকে অর্ধেক গাড়ি ছাড়তে পারবো কিনা জানি না।
রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটু বলেন, কয়েকদিন আগে প্রশাসনের আশ্বাসে আমরা ধর্মঘট তুলেছি। এখন পরিবহন ধর্মঘটের কোনো নির্দেশনা নেই। তবে রাজশাহী থেকে ঢাকাগামী যাত্রী কমেছে। সাধারন মানুষ বলছেন ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে তাতে অনেকেই একান্ত কাজ না থাকলে ওপথে যাচ্ছেনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন