সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

বসুন্ধরা কিংসের শুরু চ্যাম্পিয়নের মতই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২২, ৮:১৬ পিএম

ঠিক চ্যাম্পিয়নের মতই নতুন মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু করলো আসরের হ্যাটট্রিক শিরোপাজয়ী বসুন্ধরা কিংস। অন্যদিকে শুরুতেই পয়েন্ট খোঁয়ালো লিগের ছয়বারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শুক্রবার দুপুরে বসুন্ধরা কিংস অ্যারেনায় বিপিএলের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক দল ৩-০ গোলে হারায় নবাগত আজমপুর ফুটবল ক্লাব উত্তরাকে। বিজয়ী দলের হয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহো, ডরিয়েলটন ও স্থানীয় ফরোয়ার্ড রাকিব হোসেন একটি করে গোল করেন।

এখন থেকে ইউরোপিয়ান স্টাইলে শুধু সপ্তাহের দুইদিন মাত্র শুক্র ও শনিবার হবে বিপিএলের ম্যাচ। সেই যাত্রায় শুক্রবার প্রথম ম্যাচটি নিজেদের হোম গ্রাউন্ডে খেলার সুযোগ পায় বসুন্ধরা কিংস। ঘরের মাঠে নবাগত আজমপুরের বিপক্ষে যথারীতি আক্রমণাত্মক ফুটবলই উপহার দিয়েছে লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। আজমপুর এফসিও ম্যাচের প্রথমার্ধে কয়েকটি সুযোগ পেয়েছিল। কিন্তু ভালো মানের ফিনিশারের অভাবে গোল আদায় করতে পারেনি তারা।

ম্যাচের ৪ মিনিটে ফ্রি কিক পায় বসুন্ধরা। ডি-বক্সের মাথা থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহো দারুণ শটে গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ১৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বসুন্ধরা। এসময় ডান প্রান্ত থেকে মিগেল ফিগেরার বাঁ পায়ের মাপা কর্ণার কিক বক্সে পেয়ে দর্শনীয় শটে লক্ষ্যভেদ করেন আরেক ব্রাজিলিয়ান ডরিয়েলটন (২-০)। ২৯ মিনিটে বাঁ প্রান্ত থেকে বল নিয়ে রবসন ক্রস বাড়ান বক্সে। গোলরক্ষককে ওয়ান টু ওয়ান পজিশনে পেয়ে বল জালে ঠেলে দেন রাকিব (৩-০)। ৩২ মিনিটে আরো একটা গোলের সুযোগ এসেছিল কিংসদের সামনে। বক্সের মাথা থেকে প্রতিপক্ষ ডিফেন্ডারকে কাটিয়ে মিগেল ফিগেরা যে শট নেন তা চলে যায় পোস্টের বেশ বাইরে দিয়েই। ৪৫ মিনিটে বক্সের সামান্য বাইরে ডান প্রান্ত থেকে মিগেল ফিগেরার ফ্রি কিক সহজেই আয়ত্বে নেন প্রতিপক্ষ দলের গোলরক্ষক রাজিব। তিন গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বসুন্ধরা। দ্বিতীয়ার্ধেও ব্যবধান বাড়ানোর একাধিক সুযোগ পেয়েছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত আর গোল হয়নি। আজমপুর প্রথমার্ধে কিছু সময় গোছালো ফুটবল খেলে কয়েকটি সুযোগ সৃষ্টি করলেও দ্বিতীয়ার্ধে ছিল একেবারেই কোনঠাসা।

এদিকে একই দিন কুমিল্লার ভাষা শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ১-১ গোলে ড্র করে আরেক নবাগত ফর্টিস এফসি লিমিটেডের সঙ্গে। ম্যাচের ৩৬ মিনিটে লুইজ গারলসের গোলে এগিয়ে যায় ফর্টিস (১-১)। সেই গোল শোধ করতেই আবাহনীকে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের নির্ধারিত সময়ের প্রায় পুরোটা। অবশেষে ৯০ মিনিটে রিয়াদুল হাসানের গোলে কোনমতে একটি পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ঢাকা আবাহনী (১-১)। অন্যদিকে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে শেখ জামাল ২-২ ব্যবধানে ড্র করে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে। শেখ জামালের পক্ষে গোল করেন কৌশিক এবং ওটাবেক। রহমতগঞ্জের গোল দু’টি করেন মরিস ও মুন্না।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন