বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সনদ অর্জন নয় সন্তানদের মানুষ হিসেবে গড়ে তুলতে হবে

কক্সবাজার শাইখ আহমদুল্লাহ

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

আস সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও প্রখ্যাত ইসলামী আলোচক শায়খ আহমাদুল্লাহ বলেছেন, সন্তানদের শুধু পড়ালেখা করিয়ে সনদ অর্জন করালে হবে না। তাদের মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, শিক্ষার্থীদের পড়াশোনার মাধ্যমে আদর্শ মানুষ হয়ে নিজের কল্যাণ, দেশ-জাতির উন্নয়ন ও মুসলিম উম্মাহর মুখ উজ্জল হয় মত নিয়াত রাখতে হবে। কিন্তু আজকের শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সে পরিবেশ না পেয়ে দেওলিয়া হয়ে যাচ্ছে। গতকাল মঙ্গলবার বিকেলে কক্সবাজার তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার শাবিনা খতমকারী শিক্ষার্থীদের অনুষ্ঠানে তিন এসব কথা বলেন।
তিনি বলেন, বর্তমানে দেশে শিক্ষিত লোকের অভাব নাই। মনুষ্যত্বের প্রচুর অভাব রয়েছে। পড়ালেখা করে সনদ নয়, মানুষ হওয়া চাই। সন্তানকে মানুষের মতো গড়তে নিজেদের ‹আদর্শ বাবা-মা› হিসাবে ভূমিকা রাখতে হবে। অভিভাবকদের উদ্দেশ্যে শায়খ আহমাদুল্লাহ বলেন, শিশুরা একটা বীজের মতো। তাদের সঠিক পরিচর্যা করতে হবে। কোনভাবে অবহেলা করা যাবে না।
তিনি আরো বলেন, মুসলমানরা কাজে হিম্মতহারা হবে না। সঠিক নিয়তে সম্মুখে এগিয়ে যেতে হবে। সন্তানদের প্রযুক্তির কুফল থেকে বাঁচাতে মোবাইলফোনের অপব্যবহার বন্ধ করতে আহবান জানান শায়খ আহমাদুল্লাহ।
তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা কক্সবাজার শাখার প্রিন্সিপাল হাফেজ রিয়াদ হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ঢাকার মসজিদুল জুমা কমপ্লেক্সের খতীব শায়খ আবদুল হাই মো. সাইফুল্লাহ, শানে সাহাবা খতীব কাউন্সিলের চেয়ারম্যান মুফতি শামীম মজুমদার, কলরব শিল্পীগোষ্ঠীর পরিচালক মুফতি সাঈদ আহমদ।
শাখা কো-অর্ডিনেটর আবু সায়েম মোহাম্মদ ফোরকানের সঞ্চালনায় অনুষ্ঠানে দৈনিক ইনকিলাবের কক্সবাজার ব্যুরো চীফ শামসুল হক শারেক, বিশিষ্ট দন্ত চিকিৎসক ও সার্জন ডাক্তার মীম ইকবাল আহমাদ, কক্সবাজার আলীর জাহাল ইসলামিয়া বালিকা দাখিল মাদরাসার সুপার মাওলানা রফিক বিন সিদ্দিক, আম্মাজান শেরওয়ানি এন্ড পাঞ্জাবি বিতানের স্বত্বাধিকারী শহিদুল ইসলাম বাবুল, কক্সবাজার অনলাইন প্রেস ক্লাবের সহ-সভাপতি ইমাম খাইরসহ প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে তানযীমুল উম্মাহ গার্লস হিফয শাখার প্রিন্সিপাল হাফেজ ক্বারী ইয়াহিয়া মানিক, গার্লস মাদরাসার কো-অর্ডিনেটর মো. শরিফ, প্রি-হিফজ সেকশনের সহকারি কো-অর্ডিনেটর মিজানুর রহমান, নাজেমে তালিমাত শামসুদ্দিন, শিক্ষক আজিজুল হক প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শেষে শবিনা খতমকারী ৮ জন হাফেজ শিক্ষার্থীকে সম্মাননা প্রদান করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ANWAR HOSSAIN ১৪ ডিসেম্বর, ২০২২, ১২:১২ পিএম says : 0
THANKYOU
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন