সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে করোনাভাইরাস শনাক্ত ২১, মৃত্যু নেই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

করোনাভাইরাস কার্যত নিয়ন্ত্রণে এসে গেছে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়ে কারও মৃত্যু হয়নি। ফলে মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৪৩৭ জনই রয়েছে। তবে নমুনা পরীক্ষার বিপরীতে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছেন ২১ জনের শরীরে। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীরের (প্রশাসন) সই করা করোনাভাইরাস বিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের ওই বিবৃতিতে বলা হয়, দেশে ৮৮৩ ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি ও র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৫টি। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২ হাজার ৬৯৭টি। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ২ হাজার ৭০০টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৫১ লাখ ৩৩ হাজার ২১১টি। নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২১ জনের শরীরে। এ ছাড়া, সংক্রমিতদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন এক কোটি ৯৮ লাখ ৬ হাজার ৫৫৬ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৭৮ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৬ শতাংশ। সংক্রমিত রোগীদের মধ্যে সুস্থতার হার ৯৭ দশমিক ৫৩ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত পুরুষ রোগী মারা গেছেন ১৮ হাজার ৭৮৫ জন, নারী রোগী মারা গেছেন ১০ হাজার ৬৫২ জন। এ পর্যন্ত পুরুষ রোগীর মৃত্যুর হার ৬৩ দশমিক ৮২ শতাংশ, নারী রোগী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৯ শতাংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন