বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম মাদকমুক্ত করা হবে - চসিক মেয়র

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামকে যে কোনো মূল্যে মাদকমুক্ত করা হবে ঘোষণা করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মাদক শুধু যুব শক্তিকে ধ্বংস করছে না আগামী প্রজন্মকে বিপদগামী করছে। মাদকাসক্তির কারণে সমাজে অনাচার ও অনৈতিক কর্মকা- বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে মেয়র মাদকের ছোবল থেকে রক্ষা পেতে নগরীর ঘরে ঘরে প্রতিরোধ গড়ে তোলা হবে। গতকাল (মঙ্গলবার) কর্পোরেশন মিলনায়তনে চসিকের ৫ম পরিষদের ১৭তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে মেয়র একথা বলেন।
পানি সংকট প্রসঙ্গে মেয়র বলেন, বর্তমান সরকারের আন্তরিকতা ও স্বদিচ্ছার কারণে বিদেশি অর্থায়নে ৩টি পানি প্রকল্পের কাজ চলছে। এর মধ্যে দৈনিক ১৪ কোটি লিটার ক্ষমতা সম্পন্ন একটি প্রকল্প সমাপ্ত হয়েছে। বাকি ২টি প্রকল্প বাস্তবায়িত হলে নগরবাসী নিরাপদ ও সুপেয় পানি পেতে কোনো সমস্যা হবে না। সভায় চট্টগ্রাম ওয়াসার এমডি প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ নগরীর ৪১টি ওয়ার্ডে ওয়াসার পানি সরবরাহের বিষয়ে কমিশনারদের সহযোগিতা কামনা করেন।
চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার তানভীর আহমেদ চট্টগ্রাম নগরীকে মাদকমুক্ত নগরীতে পরিগণিত করার বিষয়ে মেয়র ও নির্বাচিত কাউন্সিলরদের সহযোগিতা কামনা করে বলেন, মেয়রের পক্ষেই মাদকমুক্ত নগরী গড়া সম্ভব। সভায় ৪১টি ওয়ার্ড থেকে প্রাপ্ত উন্নয়ন প্রকল্প চূড়ান্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়। কাউন্সিলরদের কাছ থেকে প্রাপ্ত উন্নয়ন প্রকল্পের মধ্যে চলতি অর্থ বছরে ২২৫ কোটি টাকার বরাদ্দ প্রদান সহ এলইডি লাইটিং এ ২৮ কোটি টাকা বরাদ্দ দয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps