সোমবার , ০২ অক্টোবর ২০২৩, ১৭ আশ্বিন ১৪৩০, ১৬ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লৌহজংয়ে ঘন কুয়াশায় আচ্ছন্ন জনপদ

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২২, ১২:৫৬ পিএম

মুন্সীগঞ্জের লৌহজংয়ে সকাল থেকে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে। ঢেকে গেছে স্বচ্ছ পরিস্কার নীল আকাশ সড়ক ও জনপথ। শীত জেঁকে বসেছে গ্রামাঞ্চলে। উপজেলা জুড়ে রাস্তাঘাট সড়ক মহাসড়ক নদীপথে চোখ মেললে দৃষ্টিসীমা ঘন কুয়াশায় আটকে যায়। আটকে গেছে সূর্যের আলো ও তেজ। উত্তর-পশ্চিম দিকের হিমেল কনকনে হাওয়া কাঁপছে পুরো উপজেলা। আজ রোববার (১৮ ডিসেম্বর) মধ্যরাত থেকে সকাল ১২টা পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা থাকে এ অঞ্চল। আধা বেলা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। দিনের বেলায় হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করছে সড়ক-মহাসড়ক দিয়ে। তবে দেরিতে হলেও ডিসেম্বর মাসের শেষভাগে এ উপজেলায় কনকনে শীতের প্রকাশ ঘটল।
রোববার সকালে মাওয়া, কনকসার, ঘোড়দৌড়, মালিরঅংক, গাওদিয়া, কলমা এবং ডহরি-তালতলা খালের তীর ঘুরে এমন চিত্রই চোখে পড়ে।
তবে ঘন কুয়াশার মধ্যেও থেমে নেই কর্মজীবী মানুষের চলাচল। ঠাণ্ডার মধ্যেও ভোরের সকালে কৃষকদের মাঠে কাজ করতে দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সপ্তাহের প্রথম কর্মদিবসে অফিসগামী মানুষের ভিড় দেখা যায় সড়ক গুলোতে। সড়কে গাড়ির চাপও ছিল স্বাভাবিক। তবে ধীর গতিতে যানবাহন চলাচল করতে দেখা গেছে।
এ দিকে আবহাওয়া অধিদপ্তর সূত্রে যানাগেছে, সারা দেশে শেষ রাত থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশা ও মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। শনিবার সন্ধ্যা ৬টায় অধিদপ্তর থেকে প্রকাশিত পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, শেষ রাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন