শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রুশ সেনাদের মনোবল বাড়াতে সঙ্গীতশিল্পীরা যাচ্ছেন যুদ্ধে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২২, ৫:০৭ পিএম

 রুশ সেনাদের মনোবল বাড়াতে ইউক্রেন যুদ্ধে যোগ দিচ্ছেন দেশটির সঙ্গীতশিল্পীরা। এ বিষয়ে রাশিয়া বলছে যে তারা দেশটির সেনাদের মনোবল বাড়ানোর জন্য ইউক্রেন যুদ্ধের ফ্রন্টলাইনে এসব সঙ্গীতশিল্পীদের মোতায়েন করবে। রোববার যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয়ও এ বিষয়টি নিশ্চিত করেছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এই সপ্তাহে "ফ্রন্ট-লাইন ক্রিয়েটিভ ব্রিগেড" নামের বিশেষ সেনাদল গঠনের ঘোষণা দিয়েছে। এ সেনাদলে কণ্ঠশিল্পী ও সংগীতশিল্পীদের অন্তর্ভুক্ত করা হবে।

ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় রোববার একটি গোয়েন্দা প্রতিবেদনে রাশিয়ার এই "ফ্রন্ট-লাইন ক্রিয়েটিভ ব্রিগেড" নামের বিশেষ সেনাদল গঠনের বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু ইউক্রেনে ‘ফ্রন্টলাইন’ বা সম্মুখ সারির সৈন্যদের পরিদর্শন করেছেন। রুশ সরকার এমন তথ্য জানিয়েছে।

টেলিগ্রামে পোস্ট করা এক বিবৃতিতে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, শোইগু রুশ সৈন্য মোতায়েনের এলাকাগুলোর চারপাশে ঘুরে এসেছেন। তিনি বিশেষ সামরিক অভিযানের অঞ্চলে রাশিয়ান সেনা ইউনিটগুলোর অগ্রগতি পর্যবেক্ষণ করেছেন।

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘শোইগু সম্মুখ সারির সৈন্যদের সঙ্গে কথা বলেছেন। রুশ সেনাদের একটি কমান্ড পোস্টে থেমে তিনি তাদের সঙ্গে কথা বলেন।

তবে বিবিসি নিশ্চিত করতে পারেনি যে শোইগু ওই সফরে গিয়েছিলেন কিনা। এছাড়া ব্রিটিশ সামরিক কর্মকর্তারা বলছেন যে রুশ সেনাদের বেশিরভাগেরই মনোবল কম। এটা বর্তমান ইউক্রেন যুদ্ধে রাশিয়ার অন্যতম দুর্বলতা। সূত্র : বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন