শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনের চারটি কমান্ড পোস্ট ধ্বংস, ২০০ সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ৮:১০ পিএম

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ বৃহস্পতিবার জানিয়েছেন, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযানের সময় গত দিনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র বাহিনী এবং আর্টিলারি চারটি ইউক্রেনীয় কমান্ড পোস্টে আঘাত করেছে।

‘রাশিয়ান মিসাইল এবং আর্টিলারি সৈন্যরা খেরসন শহরের কুপিয়ানস্ক, খারকভ অঞ্চলের নোভোসিনোভো ও দেপ্রোপেট্রোভস্ক অঞ্চলের গ্যাভরিলোভকা এলাকায় চারটি ইউক্রেনীয় সেনা কমান্ড পোস্ট এবং গুলি চালানোর অবস্থানে ৮৩টি আর্টিলারি ইউনিট ও জনশক্তিতে আঘাত করেছে,’ মুখপাত্র বলেছেন।

‘ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের সেভার্সক শহরে, একটি মাস্টা-বি হাউইৎজার নিশ্চিহ্ন করা হয়েছিল এবং ডি-২০ এবং ডি-৩০ হাউইৎজারগুলিকে ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ইভানভকা এবং জাপোরোজিয়া অঞ্চলের ওরেখভের বসতিগুলির কাছাকাছি এলাকায় নিশ্চিহ্ন করা হয়েছিল,’ জেনারেল বললেন।

রাশিয়ান সৈন্যরা খারকভ অঞ্চলে ইউক্রেনের সেনা ইউনিটের বিরুদ্ধে হামলা চালিয়েছে, গত দিনে ২০ টিরও বেশি জঙ্গিকে নির্মূল করেছে। পাশাপাশি, রাশিয়ান আর্টিলারি এবং যুদ্ধ বিমান গত দিনে ক্রাসনি লিমান এলাকায় ইউক্রেনীয় সেনাবাহিনীর ৯৫ তম এয়ার অ্যাসল্ট ব্রিগেডের ৭০ জনেরও বেশি সৈনিককে নির্মূল করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছে।

‘ডোনেৎস্কের দিকে, রাশিয়ান সৈন্যরা তাদের আক্রমণাত্মক অভিযান চালিয়েছিল, নতুন সুবিধাজনক সীমান্ত এবং অবস্থান নিয়েছিল। গত ২৪ ঘন্টায় সেই এলাকায় শত্রুদের ক্ষতির পরিমাণ ৮০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা নিহত ও আহত হয়েছে, চারটি পদাতিক যুদ্ধের যান, তিনটি যুদ্ধের সাঁজোয়া যান এবং ছয়টি মোটর গাড়ি ধ্বংস হয়েছে,’ মুখপাত্র বলেছেন।

রাশিয়ান বাহিনী গত দিনে ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের স্লাদকোয়ে, ভ্লাদিমিরোভকা, পাভলোভকা এবং ভেলিকায়া নোভোসিওলকার বসতিগুলির কাছাকাছি এলাকায় প্রায় ৩০ ইউক্রেনীয় সেনাকে নির্মূল করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। পাশাপাশি, রাশিয়ান বাহিনী গত দিনে খারকভ অঞ্চলে মার্কিন তৈরি দুটি এম৭৭৭ হাউইটজার ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছে।

এছাড়াও, রাশিয়ান সৈন্যরা ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের কনস্টান্টিনোভকার বসতি এলাকায় মার্কিন-নির্মিত হিমারস মাল্টিপল রকেট লঞ্চার উন্মোচন ও ধ্বংস করেছে, জেনারেল বলেছেন। রাশিয়ান মহাকাশ বাহিনীর যুদ্ধ বিমান গত দিনে ইউক্রেনের সু-২৫ এবং সু-২৪ যুদ্ধবিমান এবং দুটি শত্রু এমআই-৮ হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী গত দিনে চারটি হিমারস এবং উরাগন রকেট বাধা দিয়েছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন।

সব মিলিয়ে, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু হওয়ার পর থেকে রাশিয়ার সশস্ত্র বাহিনী ৩৫৪টি ইউক্রেনীয় যুদ্ধবিমান, ১৯৪টি হেলিকপ্টার, ২,৭৪১টি মনুষ্যবিহীন আকাশযান, ৩৯৯টি সারফেস টু এয়ার মিসাইল সিস্টেম, ৭,২৯৬টি ট্যাংক এবং যুদ্ধের অন্যান্য সাঁজোয়া যান, ৯৫৩টি মাল্টিপল রকেট লঞ্চার, ৩,৭৪২টি ফিল্ড আর্টিলারি গান ও মর্টার এবং ৭,৮১০টি বিশেষ সামরিক মোটর যান ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছে। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন