শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কিছু রাজনৈতি দল আতঙ্কিত হয়ে জামায়াতকে উগ্রবাদী হিসেবে চিহ্নিত করতে ব্যস্ত: কর্নেল অলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২২, ২:৫৩ পিএম

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট মুক্তিযুদ্ধের কিংবদন্তি ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, অতি দুঃখের সাথে লক্ষ্য করেছি কিছু কিছু তথাকথিত মুসলমান ইসলামিক দল গুলিকে উগ্র দল হিসেবে চিহ্নিত করে। কোন মুসলমান যদি দাঁড়ি রাখে নিয়মিত নামাজ পড়ে আল্লাহর কাছে প্রার্থনা করে, সে কখনো উগ্রবাদী হতে পারে না।

শনিবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

কর্নেল অলি বলেন, ইসলাম ধর্ম উগ্রবাদী শিক্ষা দেয় না বরং বিনয়ী এবং ভদ্রতার শিক্ষা দেয়। কিছু কিছু রাজনৈতিক দল জামায়াতে ইসলামী বাংলাদেশের ভয়ে আতংকিত আছে এবং তারাই এই দলটিকে উগ্রবাদী দল হিসেবে চিহ্নিত করার কাজে ব্যস্ত আছেন। দয়া করে সরকার পতনের আন্দোলনে ঐক্যবদ্ধ হন। সরকার বিরোধী আন্দোলনরত দল গুলো একে অন্যের বিরুদ্ধচারন করা বন্ধ রাখুন। আমাদের লক্ষ্য একটাই নিশিরাতের অবৈধ সরকার ও ভোট ডাকাতদের বিরুদ্ধে অবস্থান এবং তাদের বিদায়। তদ্বস্থলে সকলের জন্য সমান সুযোগ সৃষ্টি করে, তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করা তাদের মাধ্যমে দেশের ন্যায়-বিচার,সুষ্ঠু ও অবাধ নির্বাচন ব্যবস্থা করা। দেশের জনগণকে নির্যাতন- নিপিড়ন এবং অসহনীয় যন্ত্রণা থেকে মুক্তি দেয়া।

তিনি আরও বলেন, বর্তমান অর্থনৈতিক অবস্থা থেকে উত্তোরন, শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন করা। একাজ গুলো সম্মপন্ন করার কর্মসূচি পালন করতে গিয়ে বিএনপির সহযোগিতায় আমাদের সাথে জামায়াতে ইসলামী বাংলাদেশ গতকাল কর্মসূচিতে অংশ গ্রহন করেছে। তাদের উপরে পুলিশের নির্বিচারে গুলিবর্ষণ এবং লাঠিচার্জ গণতন্ত্র এবং মানবাধিকারের পরিপন্থী।
আশাকরি সকলে নিজনিজ জায়গা থেকে মানবতার পরিচয় দিয়ে সকলের প্রতি সমান আচরণ করবেন। আমরা সবাই বাংলাদেশী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md Arif ৩১ ডিসেম্বর, ২০২২, ৭:২৫ পিএম says : 0
সহমত পোষণ করছি
Total Reply(0)
Md Arif ৩১ ডিসেম্বর, ২০২২, ৭:২৫ পিএম says : 0
সহমত পোষণ করছি
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন