মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

শিক্ষার্থীরা সৌভাগ্যবান যে শেখ হাসিনা তাদের প্রধানমন্ত্রী : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ৮:৩৬ পিএম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, তোমরা খুবই সৌভাগ্যবান যে শেখ হাসিনা তোমাদের প্রধানমন্ত্রী। বছরের প্রথম দিনে প্রধানমন্ত্রীর উপহার বিনামূল্যের ঝকঝকে তকতকে পাঠ্যবই।

মন্ত্রী আজ রোববার পিরোজপুরের সরকারি বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে ছাত্রীদের হাতে পাঠ্যবই বিতরণ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
মন্ত্রী বলেন, ‘আমরা যখন ছাত্র ছিলাম, তখন আমাদের হাতে নতুন বই তুলে দেয়ার কেউ ছিল না। পুরনো ছেড়া বই পড়েই আমাদের এক ক্লাশ থেকে আর এক ক্লাশে উঠতে হয়েছে।’
জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে পাঠ্যবই বিতরণ উৎসবে অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. মোস্তাফিজুর রহমান বক্তব্য রাখেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সরকার; নারীবান্ধব সরকার; বিধায় আজ দেশের নারীরা শিক্ষায়-দীক্ষায়, রাজনীতিতে, চাকরিতে, বিচার বিভাগে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। নারীরা আজ কর্মদক্ষতা দিয়ে প্রমাণ করছে যে তারা পুরুষের পাশাপাশি সমান তালে চলতে পারে।
ছাত্রীদের নীতি-নৈতিকতা মূল্যবোধে উদ্ভুদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, আগামী দিনে দেশের নেতৃত্ব দেয়ার জন্য নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে।
মন্ত্রী পরে পিরোজপুর সদর উপজেলার শহীদ ওমর ফারুক মিলনায়তনে প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন। অস্বচ্ছলদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের শীতবস্ত্রও বিতরণ করেন মন্ত্রী। বিকেলে তিনি ২৫০ শয্যা বিশিষ্ট পিরোজপুর জেলা হাসপাতালের শেষ পর্যায়ের নির্মাণ কাজ পরিদর্শন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন