বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সিলগালা গুদামের ১১২৪ বস্তা চাল উধাওয়ের ঘটনায় গ্রেফতার ৩

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বগুড়ার সারিয়াকান্দিতে যুবলীগ নেতার গুদামে সিলগালা করা ১১২৪ বস্তা চাল উধাওয়ের ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার বিকালে সারিয়াকান্দির বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন- সারিয়াকান্দির বাগবেড় এলাকার মৃত নুরু প্রামানিকের ছেলে বেলাল হোসেন, আন্দরবাড়ী এলাকার তোফা ফকিরের ছেলে রুসাত ফকির এবং সোনা মিয়ার ছেলে রায়হান কবির। এসময় চোরাই চাল বহনের কাজ ব্যবহৃত একটি ট্রাক জব্দ করে। পুলিশী জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা চাল চুরির ঘটনার সাথে জড়িত বলে স্বীকার করলেও তদন্তের স্বার্থে মূল হোতাদের নাম প্রকাশ করা হচ্ছে না বলে জানিয়েছেন সারিয়াকান্দি থানার ওসি রাজেশ কুমার চক্রবর্তী।
এর আগে, গত ৩০ নভেম্বর সন্ধ্যায় সারিয়াকান্দির পৌর এলাকার বাগবেড় গ্রামের যুবলীগ নেতা শাহিন আলমের চালের গুদামে অভিযান পরিচালনা করেন বগুড়া জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম। কৃষি বিপণন নিবন্ধন এবং ক্রয়-বিক্রয় রশিদ না থাকায় শাহিন আলমকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ১ হাজার ১৩০ বস্তা চালসহ গুদামটি সিলগালা করে দেন ভ্রাম্যমাণ আদালত।
সিলগালা করার কয়েক দিন পর গুদামটি থেকে চাল উধাও হওয়ার খবর পেয়ে ২২ ডিসেম্বর বিকালে গুদামটির সিলগালা আবারও খোলা হয়। গুদামটি খুলে সেখানে থাকা চালের ১ হাজার ১৩০ বস্তার মধ্যে মাত্র ৬ বস্তা পাওয়া যায়। পরে গুদামটি আবারও সিলগালা করে দেওয়া দেয় উপজেলা প্রশাসন। এ ঘটনার পর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দেওয়ান আতিকুর রহমান বাদী হয়ে সারিয়াকান্দি থানায় অজ্ঞাত পরিচয়দের আসামি করে একটি মামলা করেন।
সারিয়াকান্দি থানার ওসি রাজেশ কুমার চক্রবর্তী বলেন, ‘সিলগালা করা গুদাম থেকে চাল উধাওয়ের ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। এসময় চোরাই চাল বহনের কাজে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়।’
তিনি আরও বলেন, ‘গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারা স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে। তবে এ ঘটনার সাথে জড়িত মূল হোতাদের নাম তদন্তের স্বার্থে প্রকাশ করা সম্ভব হচ্ছে না।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন