শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সিলেবাস থেকে ইসলামী শিক্ষা ধ্বংসের চক্রান্ত রুখে দিতে হবে

জাতীয় কাউন্সিল সম্মেলন আজ পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে চক্রান্ত চলছে। ইসলাম ও ইসলামী তাহজীব-তামাদ্দুনকে ধ্বংসে একটি চক্র উঠেপড়ে লেগেছে। সেজন্য ইসলামী শিক্ষা ধ্বংস করে হিন্দুত্ববাদ ও ধর্মহীন জাতি হিসেবে গড়ে তোলার চেষ্টা করছে। ইসলামী শিক্ষা ধ্বংসের চক্রান্ত রুখে দিতে হবে। তিনি বলেন, সকলকে লোভ লালসা পরিহার করে একনিষ্ঠভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, ভোটের অধিকার রক্ষাকে কেন্দ্র করে যে জাতির মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছিলো সেই জাতি স্বাধীনতার ৫২ বছর পরেও ভোটের অধিকার আদায়ে লড়াই করছে এবং চেয়ে হতাশাজনক আর কিছু হতে পারে না। কিন্তু বাস্তবতা হলো ভোটের অধিকার চাওয়াও যেনো আজ অন্যায়। এই অবস্থা আর চলতে পারে না। গতকাল রোববার দৈনিকবাংলাস্থ পুষ্পদাম রেস্টুরেন্ট মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মজলিসে শুরা অধিবেশনে সভাপতির বক্তব্যে পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন। এ সময় আরো বক্তব্য রাখেন, দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মাওলানা আব্দুল আঊয়াল পীর সাহেব খুলনা, আল্লামা আব্দুল হক আজাদ, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজী, খন্দকার গোলাম মাওলা, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, উপদেষ্টা প্রফেসর ডা. জহুরুল হক, অধ্যাপক ডা. আক্কাস আলী সরকার, অ্যাডভোকেট শেখ আতিয়ার রহমান, ড. মাওলানা বেলাল নূর আজিজী, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম।

পীর সাহেব চরমোনাই বলেন, দেশের মানুষের ভাগ্য নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেয়া যায় না। সেজন্য জনতার ভোট ও ভোটের অধিকার যে কোন মূল্যে রক্ষা করতেই হবে। আর সেজন্য যোদ্ধার দায়িত্ব পালন করতে হবে ইসলামী আন্দোলন বাংলাদেশকে। সে জন্য কেন্দ্রে কেন্দ্রে প্রতিরোধ কমিটি গড়ে তুলতে হবে। দেশের মানুষের খাদ্য ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

মানুষের অধিকার প্রতিষ্ঠায় রাজনীতিতে গুণগত পরিবর্তনের লক্ষ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের জাতীয় সম্মেলন আজ সোমবার সকাল ১০টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে। সম্মেলনে সভাপতিত্ব করবেন দলের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন