বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

শাহবাজ শরিফের গোমর ফাঁস হয়ে গেছে : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

পাকিস্তান তাহরিকে ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান বলেছেন, শাহবাজ শরিফের গোমর ফাঁস হয়ে গেছে, বিশ্ব জানতে পেরেছে ইসহাক দার কতটা গভীর পানির মাছ। ভিডিও লিঙ্কের মাধ্যমে লাহোরে শ্বেতপত্র প্রকাশ অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে ইমরান খান বলেন, জেনারেল বাজওয়া সব কলার মাস্টার হয়ে উঠেছেন, তিনি জানতেন না যে, সমৃদ্ধি আর আইনের শাসন পরস্পর জড়িত। আমাদের লেকচার দেওয়া হচ্ছিল যে, তাদের এনআরও দিন এবং আপনি অর্থনীতিতে ফোকাস করুন।
পিটিআই চেয়ারম্যান বলেছেন, আমরা পাকিস্তানের ইতিহাসে সেরা পারফরম্যান্স দিয়েছি, আমাদের সময়ে ৫৫ লাখ নতুন চাকরি তৈরি হয়েছিল। ইমরান খান বলেছেন, গত ৮ মাসে ৭ লাখ ৫০ হাজার পাকিস্তানি দেশ ছেড়েছে। তিনি বলেন, এপ্রিলে যখন আমাদের সরকার পতন হয় তখন জনগণের সাড়া ছিল অনুকরণীয়। পিটিআই চেয়ারম্যান আরো বলেন, বর্তমান শাসকদের দুর্নীতি নিয়ে আন্তর্জাতিক পর্যায়ে আলোচনা হয়েছে, দেশ কোথায় যাচ্ছে তা নিয়ে গোটা জাতি ভীত।
তিনি বলেন, বিদেশে তার দুর্নীতি নিয়ে চলচ্চিত্র নির্মিত হয়েছে, উভয় পরিবার একে অপরকে চোর বলে মামলা করতে থাকে, আমি এ দুই দলের বিপক্ষে ভোট দিয়েছি। ইমরান খান আরো বলেন, অর্থনীতি রাজনীতির সঙ্গে যুক্ত, আমরা এনএডিআরএ-এর সঙ্গে বসে সিস্টেমে নতুন করদাতা যুক্ত করেছি। তিনি বলেন, দুধের রক্ষকদের ওপর বিল বসানো হয়েছে, তারা ভীত, তারা জানে জনগণ কোথায় দাঁড়ায়, যে দিকেই শোনে না কেন, একমাত্র সমাধান নির্বাচন, অস্থিতিশীলতা অবসানে নির্বাচন জরুরি।
পিটিআই চেয়ারম্যান বলেছেন, আমাদের সময়ে প্রবৃদ্ধির হার ছিল ৫.৭ থেকে ৬ শতাংশ, এবং পরিসংখ্যানগুলো মন্ত্রিসভায় উপস্থাপনকালে বিশ্বাস করা হয়নি। তিনি বলেন, পাকিস্তানের ইতিহাসে এটাই সেরা পারফরম্যান্স, আমরা পেট্রোলিয়াম পণ্যের দাম না বাড়াতে সর্বোচ্চ চেষ্টা করেছি।
ইমরান খান বলেন, বৈশ্বিক পর্যায়ে ভোজ্যতেলের দামও বেড়েছে, কয়লার দামও বেড়েছে, বিশ্বব্যাপী দাম বাড়লেও আমরা জিনিসপত্রের দাম কম রেখেছিলাম। তিনি বলেন, আপনি যখন আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) কাছে যান, আপনাকে তাদের আদেশ মানতে হবে, যা স্বাধীনতার সমস্যা তৈরি করে, আপনি যদি সেখানে যান তবে আপনি নিজের সিদ্ধান্ত নিতে পারবেন না।
পিটিআই চেয়ারম্যান বলেন, আমরা ৩০, ৪০ বছর ধরে রফতানি বাড়ানোর কথা ভাবিনি, রফতানি না বাড়লে পাকিস্তান নিজের পায়ে দাঁড়াতে পারবে না। তিনি বলেন, রফতানিকারকদের সঙ্গে দেখা হলে তিনি বলেন, কী কী বাধা রয়েছে, আইএমএফের কাছে না গিয়ে রফতানিকারকদের দিকে নজর দিন। ইমরান খান বলেছেন, বুন্দেল দ্বীপের এনওসি সিন্ধু সরকার দিয়েছিল এবং তারপরে প্রত্যাহার করা হয়েছিল, আমরা লাহোরকে বাঁচাতে রাভি শহর পরিকল্পনা করেছি। তিনি বলেন, আমাদের প্রচেষ্টা ছিল রাভি সিটিতে বিদেশী পাকিস্তানিদের বিনিয়োগ আনার।
ইমরান হত্যা চেষ্টার ফরেনসিক রিপোর্ট প্রকাশ : এদিকে লংমার্চ চলাকালে ওয়াজিরাবাদে ইমরান খানের ওপর হামলার ফরেনসিক রিপোর্ট বেরিয়ে এসেছে। ফরেনসিক রিপোর্ট অনুযায়ী, ইমরান খানের গায়ে ৩টি বুলেটের টুকরো এবং একটি ধাতব টুকরো লেগেছে। প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাস্থল থেকে পাওয়া ১০টি বুলেটের খোসাসহ ৩৩টি প্রমাণ ফরেনসিক পরীক্ষাগারে পাঠানো হয়। সিসিপিও অফিস, ডিপিও ওয়াজিরাবাদ ও যৌথ তদন্ত দলের সদস্যরা আলামত পাঠান।
ফরেনসিক রিপোর্ট অনুযায়ী, জিন্নাহ হাসপাতালের মেডিকোলগ্যাল রিপোর্টটি ফরেনসিক ল্যাবরেটরিতেও পাঠিয়েছিলেন। প্রতিবেদনে বলা হয়েছে, ইমরান খান যে কন্টেইনারে চড়েছিলেন তার বাম দিক থেকে গুলি ছোড়া হয়েছিল। সূত্র : জং নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন