রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আল নাসেরে রোনাল্ডোর রোজগার মেসি-নেইমারের মিলিত আয়ের প্রায় সমান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ১:০০ পিএম

বহু জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এশিয়ার কাপ আল নাসেরে সই করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মঙ্গলবার নতুন ক্লাবে পা রেখেছেন তিনি। মহাসমারোহে তাকে অভ্যর্থনা জানিয়েছে ক্লাব কর্তা ও ভক্তরা। নতুন ক্লাবে পা রেখে রোনাল্ডো দাবি করেছেন, ইউরোপের একাধিক ক্লাব, অস্ট্রেলিয়া, আমেরিকা, ব্রাজিল এমনকী পর্তুগালের একাধিক ক্লাবও তাকে সই করাতে চেয়েছিল। কিন্তু তিনি বেছে নিয়েছেন আল নাসেরকেই।

কেন এই সিদ্ধান্ত নিলেন রোনাল্ডো? এর নেপথ্যে একটা অর্থই খুঁজে পাচ্ছেন ক্রীড়াপ্রেমীরা। সেটা হল বিপুল পরিমাণ অর্থ। হিসাব করলে দেখা যাচ্ছে, পর্তুগালের মহাতারকা আল নাসেরে যা রোজগার করবেন, সেটা মেসি এবং নেইমারের যৌথ রোজগারের প্রায় সমান। ওই সামান্য কমবেশি আর কী। টাকার অঙ্কটা রীতিমতো চোখ কপালে তুলে দেয়ার মতো।

চুক্তি অনুযায়ী আল নাসেরে রোনাল্ডোর মোট আয় ১৭৭ মিলিয়ন ইউরো। অর্থাৎ বাংলাদেশী মুদ্রায় প্রায় ১৯৪৪ কোটি টাকারও বেশি। সেখানে এই মুহূর্তে পিএসজিতে মেসির আয় ১০৭ মিলিয়ন ইউরোর কাছাকাছি। যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ১১৭৫ কোটি ২১ লক্ষ ৭০ হাজার টাকা। অর্থাৎ শুধূ মেসির থেকেই রোনাল্ডো প্রায় ৭ কোটি ইউরো বেশি বেতন পান। এদিকে পিএসজিতে নেইমারের রোজগার প্রায় ৭ কোটি ইউরো। যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৭৬৮ কোটি ৮৩ লাখ টাকা। অর্থাৎ মেসি এবং নেইমারের যৌথ বেতনের থেকে মাত্র সাড়ে ৮০ লাখ ইউরো কম রোজগার করবেন রোনাল্ডো।

মঙ্গলবার নতুন ক্লাবে রোনাল্ডো ঘোষণা করেছেন, “আমি অনন্য ফুটবলার।” সাফ জানিয়ে দেন, তার ফুটবল কেরিয়ার শেষ হয়ে গিয়েছে বলে এশিয়ার ক্লাবে খেলতে এসেছেন এমনটা মোটেই নয়। বরং নতুন জার্সি গায়ে ভাল পারফর্ম করতে মুখিয়ে রয়েছেন তিনি। সম্ভবত অনন্য ফুটবলার বলেই আল নাসের রোনাল্ডোকে এত মোটা অঙ্কের বেতন দিচ্ছে আল নাসের। সম্ভবত বৃহস্পতিবারই নতুন ক্লাব অভিষেক হবে তার। সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন