শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশের ছত্রছায়ায় আওয়ামী লীগের ক্যাডাররা অস্ত্রের মহড়া দিচ্ছে

এলডিপির সভায় ড. অলি আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

আওয়ামী লীগের ক্যাডাররা পুলিশের ছত্রছায়ায় অস্ত্রের মহড়া দিচ্ছে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম। তিনি বলেছেন, দেশে চলছে নিশিরাতের সরকারের বাকশালী কায়দায় একদলীয় শাসন। এখানে মানুষের মুক্ত ও শান্তিপূর্ণভাবে সভা-সমাবেশ করার কোনো অধিকার নেই। গতকাল শুক্রবার রাজধানীর পূর্ব পান্থপথ এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে এক বৈঠকে তিনি এসব কথা বলেন। আগামী ১১ জানুয়ারি গণ-অবস্থান কর্মসূচি সফল করার লক্ষ্যে এ সভার আয়োজন করা হয়। এ সময় তিনি আরো বলেন, দেশের গণমাধ্যম ও নাগরিকদের মত প্রকাশেরও অধিকার নেই। ঘরে বাইরে কোথাও নাগরিকদের জানমালের নিরাপত্তা নেই। প্রকাশ্যে আওয়ামী লীগের ক্যাডাররা পুলিশের ছত্রছায়ায় অস্ত্রের মহড়া দিচ্ছে অথচ অবৈধ অস্ত্র উদ্ধারের কোনো ল²ণ নেই।

অলি আহমদ বলেন, দেশের সার্বিক মানবাধিকার পরিস্থিতি বিভীষিকাময় ও অর্থনীতির অবস্থা করুন। ২০২২ সালে সমগ্র দেশে ৪৭৯টি রাজনৈতিক সহিংসতার ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ৭০ জন নিহত, ৬ হাজার ৯১৪ জন আহত, ১৯ জন বিচারবর্হিভ‚ত হত্যার শিকার, ৫ জন অপহরণ, গুম ও নিখোঁজ হয়েছে। সীমান্তে ২১ জনকে হত্যা করা হয়েছে। এমন অবস্থা বজায় থাকলে আমরা আইয়ামে জাহেলিয়াতের যুগে প্রবেশ করবো। এ অবস্থা থেকে বের হতে হবে। প্রয়োজন জাতীয় ঐক্য, একে অপরের দিকে তাকিয়ে না থেকে সবাইকে প্রতিবাদ করতে হবে।

এলডিপি সভাপতি বলেন, দেশের অর্থনীতি ধ্বংসের দ্বার প্রান্তে, এর জন্য প্রধানত দুর্নীতি ও অব্যবস্থাপনা দায়ী। রেমিট্যান্স হ্রাস পেয়েছে। আমদানি ও রপ্তানির মধ্যে ভারসাম্য নেই। আমদানির কিস্তি ও ঋণের কিস্তি পরিশোধ করা সম্ভব হচ্ছে না। মেগা প্রকল্পগুলো দেশের জন্য অভিশাপ, ভবিষ্যৎ অন্ধকার। বাণিজ্য ঘাটতি জুলাই থেকে নভেম্বর পর্যন্ত ৫ মাসে ১ লাখ ২০ হাজার কোটি টাকা। বিগত ৫ মাসে আমদানি ৩ হাজার ২৫৩ কোটির বিপরীতে রপ্তানি হয়েছে ২ হাজার ৭৪ কোটি ডলারের। রিজার্ভ চুরিতে কারা জড়িত তার হদিস নেই। পেট্রোবাংলা দেনা পরিশোধ করতে পারছে না, এ অবস্থার জন্য কে দায়ী? তিনি আরো বলেন, ছাত্ররা বিদেশে পাড়ি জমাচ্ছে, নিজের দেশকে তারা নিরাপদ মনে করছে না। দেশে মেধার মূল্যায়ন না থাকায় তারা দেশে ফিরছেন না। এভাবেই মেধাশ‚ন্য হয়ে দেশ ধ্বংসের দ্বারপ্রান্তে এসে পৌঁছেছে।

এ সময় উপস্থিত ছিলেন এলডিপির উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যাপিকা কারিমা খাতুন, যুগ্ম-মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, ঢাকা মহানগর পশ্চিম এলডিপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাহাদাত হোসেন মানিক, সাধারণ সম্পাদক অবাক হোসেন রনি, ঢাকা মহানগর পূর্বের সাধারণ সম্পাদক অসিম ঘোষ, গণতান্ত্রিক যুবদলের সভাপতি আমান সোবহান, গণতান্ত্রিক শ্রমিক দলের সভাপতি মামুন, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের সভাপতি খালিদ বিন জসিম, গণতান্ত্রিক আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট ন‚রে আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিলু গণতান্ত্রিক ছাত্রদলের সভাপতি মেহেদী হাসান মাহবুব, গণতান্ত্রিক সাংস্কৃতিক দলের যুগ্ম আহŸায়ক মাসুদসহ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
hassan ৭ জানুয়ারি, ২০২৩, ১২:১৫ পিএম says : 0
ইয়া আল্লাহ এই জঙ্গী সরকারের হাত থেকে আমাদের দেশটাকে রক্ষা কর আমাদেরকে রক্ষা করো আমাদের জীবনের কোন মূল্য নাই আমাদের মা মেয়েদের করো ইজ্জতের মূল্য নাই আল্লাহ তুমি আমাদেরকে সাহায্য করো যেন এদেশ কোরআন দিয়ে শাসিত হয় তাহলে আমরা একটু অন্তত সুখে শান্তিতে বসবাস করতে পারব
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন