বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মেট্রোরেলসহ মেগাপ্রকল্পগুলো এখন আর স্বপ্ন নয়, বাস্তবতা : নৌপরিবহন প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১০:৪৫ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মেট্রোরেলসহ মেগাপ্রকল্পগুলো এখন আর স্বপ্ন নয়, বাস্তবতা। তিনি বলেন, যারা ভেবেছিল বাংলাদেশের অবস্থা শ্রীলংকা বা পাকিস্তানের মত হবে তাদের সেই ভাবনাকে মিথ্যা প্রমাণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশকে উন্নত দেশে রূপান্তরিত করেছেন।

প্রতিমন্ত্রী আজ শনিবার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার আটগাঁও ইউনিয়নের আটগাঁও আহেদা কফিল টেকনিক্যাল ইনিস্টিউটটি এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেল, মেঘাপ্রকল্পগুলোর মধ্যে আমাদের পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলি ট্যানেল ও রূপপুর পারমানবিক বিদ্যুত কেন্দ্র স্থাপিত হয়েছে। এগুলো এখন আর স্বপ্ন নয়; বাস্তবতা। ইউরোপ ও আমেরিকা এখন বাংলাদেশকে নিয়ে ভাবছে।
আহেদা কফিল টেকনিক্যাল ইনিস্টিউটটি এর পরিচালনা পরিষদের সভাপতি মো. আবু সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি, অতিরিক্ত পুলিশ সুপার মোমিনুল করীম, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মো. আসলাম, ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সহকারি পরিচালক মোঃ কাওছার আলী, কর্নেল ড. মকছেদ আলী, মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব আব্দুল বাছেদ প্রমুখ।
প্রতিমন্ত্রী আরও বলেন, দিনাজপুরের বোচাগঞ্জের আটগাঁও গ্রামে আহেদা কফিল টেকনিক্যাল ইনিস্টিউটটি বাংলাদেশের পরিচয় বহনে অগ্রণী ভূমিকা পালন করবে। এই ইনিস্টিউটের ছাত্রছাত্রীরা একদিন দেশ বিদেশে ছড়িয়ে পড়বে।

প্রতিমন্ত্রী এর আগে বোচাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নিবার্হী অফিসার ছন্দা পালের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তির অর্থ এবং বাইসাইকেল বিতরণ, মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আইজিএ প্রশিক্ষণার্থীদের সম্মানী ভাতা এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রথম পর্যায়ের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় নগদ অর্থ বিতরণ, উপজেলা পরিষদ ক্যাম্পাসে আনসার ভিডিপি সদস্যদের জন্য ‘ব্যারাক’ উদ্বোধন এবং উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর বোচাগঞ্জ এর নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন