মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

রাজধানীতে আন্তর্জাতিক পাওয়ার ও বিল্ডিং কন্সট্রাকশন এক্সপো শুরু

প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বিশ্বের সর্বাধুনিক নির্মাণ প্রযুক্তি এবং বিদ্যুৎ ও জ্বালানী খাতের নিত্য নতুন আবিষ্কার ও পণ্যের সাথে পরিচয় করিয়ে দিতে এবং নতুন ব্যবসায়িক সম্ভাবনা সৃষ্টি করতে রাজধানীতে গতকাল থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক বিল্ডিং কন্সট্রাকশন টেকনলজি অ্যান্ড পাওয়ার সোর্সিং এক্সপো-২০১৬।
রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় আয়োজিত এ প্রদর্শনীর উদ্বোধন করেন শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. মোশাররফ হোসেন ভ‚ঁইয়া। এ সময় তিনি বলেন, বাংলাদেশে নির্মাণ সামগ্রী ও জ্বালানী সংশ্লিষ্ট পণ্যের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এ ধরণের এক্সপো এ খাতে দেশীয় প্রতিষ্ঠানকে নুতন সব পণ্য ও প্রযুক্তির সাথে পরিচয়ের পাশাপাশি এ খাতে বিদেশি বিনিয়োগ বৃদ্ধিতেও ভুমিকা রাখবে।
প্রদর্শনীতে দেশি-বিদেশি ৯০টির’র বেশি কোম্পানিগুলো তাদের সর্বাধুনিক প্রযুক্তি ও পণ্য নিয়ে এক ছাদের নিচে সমবেত হয়েছে। কাইটস্ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড এই ‘বিসিটি’ ও ‘পাওয়ারএক্স’ প্রদশর্নীর আয়োজন করেছে।
উদ্বোধনী অনুষ্ঠানে কাইটস্ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেডের পরিচালক এম আকতার ঝর্ণা প্রদর্শনী সম্পর্কে বলেন, ইন্টারন্যাশনাল বিল্ডিং অ্যান্ড কন্সট্রাকশন টেকনলজি (বিসিটি) এবং আন্তর্জাতিক পাওয়ার সোর্সিং এক্সপো (্পাওয়ারএক্স-২০১৬) দেশিয় ও আন্তর্জাতিক ব্যবসায়িক কমিউনিটির জন্য একটি মিলনমেলায় পরিণত হয়েছে, যেখানে বাংলাদেশের নির্মাণ শিল্প এবং জ্বালানী ও বিদ্যুৎ খাতের অফুরন্ত ব্যবসায়িক সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে।
বিসিটি প্রদর্শনীতে নির্মাণ খাতের বিভিন্ন ধরণের সর্বাধুনিক প্রযুক্তি, পণ্য সামগ্রী ও সেবা প্রদর্শিত হবে, যার মধ্য দিয়ে এই খাতের পণ্য ও প্রযুক্তির সরবরাহকারি সকল স্টেক হোল্ডারদের পারস্পারিক যোগাযোগের সুযোগের ক্ষেত্র তৈরি করে দিয়ে নতুন ব্যবসায়িক সম্ভাবরা সৃষ্টি করবে।
পাওয়ারএক্স প্রদর্শনীতে লাইটিং, ইলেক্ট্রিক, জেনারেটর, সোলার পণ্য, বিদ্যুৎ সরবরাহ ও বিতরণ, বৈদ্যুতিক কেবল কোম্পানি তাদের অত্যাধুনিক প্রযুক্তি, পণ্য ও সেবা নিয়ে এসেছে।
এই প্রদর্শনীটি বিকল্প জ্বালানী উৎপাদন ও বিতরণ ব্যবস্থার সাথে জড়িত সকল স্টেক হোল্ডাদের বিকল্প জ্বালানী ব্যবস্থার সম্ভাবনার সাথে পরিচয় করিয়ে দিতে সহায়তা করবে এবং এর মধ্যদিয়ে জ্বালানী খাতের নতুন সম্ভাবনার দ্বার খুলে দেবে। প্রতিদিন সকাল ১১ থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে এবং চলবে আগামীকাল শনিবার পর্যন্ত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন