বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নতুন মিস ইউনিভার্স হলেন আমেরিকার আর’বনি গ্যাব্রিয়েল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ১:১৯ পিএম

৭১তম মিস ইউনিভার্সের মুকুট মাথায় উঠল আমেরিকার আর’বনি গ্যাব্রিয়েলের। তার মাথায় জয়ীর মুকুট পরিয়ে দেন গতবারের মিস ইউনিভার্স হরনাজ সান্ধু। তিনি শুধু মিস ইউনিভার্সই নন। মিস ইউএসও বটে।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন প্রায় ৮৪টি দেশের প্রতিনিধি। এবারের মিস ইউনিভার্স প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন মিস ভেনিজুয়েলা। তৃতীয় স্থান অধিকার করেছেন মিস ডমোনিকান রিপাবলিক। জয়ের মুকুট পরতে পারেননি ভারতীয় কন্যা দিভিতা রাইয়ের। কর্ণাটকের ম্যাঙ্গালুরুর বাসিন্দা। গত বছর মিস ডিভা ইউনিভার্স হয়েছিলেন তিনি।

মিস ইউনিভার্স আর'বনি গ্যাব্রিয়েল পেশায় ফ্যাশন ডিজাইনার। স্কুলে পরার সময় থেকে ফ্যাশন ডিজাইনিংয়ের প্রতি টান অনুভব করেন তিনি। নর্থ টেক্সাস বিশ্ববিদ্যালয় থেকে ফ্যাশন ডিজাইনে ব্যাচেলর ডিগ্রি করেন। বেশ কয়েকটি প্রশ্নের চোখাচোখা উত্তর দিয়ে বাজিমাত করেছেন আর’বনি গ্যাব্রিয়েল।

তাকে প্রশ্ন করা হয় মিস ইউনিভার্স হওয়ার পর অন্যদের উন্নতিতে কীভাবে সাহায্য করবেন? উত্তরে বলেন, ‘আমার ডিজাইন নিয়ে খুবই আগ্রহ। প্রায় ১৩ বছর ধরে এই নিয়ে কাজ করছি। আমি ফ্যাশনের মাধ্যমে সদর্থক পরিবর্তন আনতে চাই। জামাকাপড় তৈরি করার সময় এমন জিনিস ব্যবহার করি যা দূষণ ছাড়াতে না পারে।’

গার্হ্যস্থ সহিংসতার শিকার হওয়া মহিলাদের জন্য নানা কাজ করেন আর’বনি গ্যাব্রিয়েল। তিনি জানান, ‘আমি মহিলাদের সেলাইয়ের ক্লাস করাই। যারা পাচার হয়ে গিয়েছিলেন, ঘরোয়া সমস্যার শিকার হয়েছেন, তাদের স্বনির্ভর করার চেষ্টা করি। আমার মনে হয়, নিজের পাশাপাশি অন্যদের জন্যও আমাদের কাজ করতে হবে।’ সূত্র: রয়টার্স।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন