শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় সাড়ে তিনবছরেও শেষ হয়নি মডেল মসজিদ নির্মাণের কাজ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ৫:১৯ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্পের আওতায় ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে ধর্ম মন্ত্রণালয় কর্তৃক প্রতিটি জেলা ও উপজেলায় ১টি করে ৫৬৪ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়। প্রকল্পের আওতায় খুলনার দিঘলিয়া উপজেলা সদরে ৩১ শতক জায়গার উপর সোয়া ১৩ কোটি টাকা ব্যয়ে একটি মডেল মসজিদ কমপ্লেক্স নির্মাণের স্থান নির্ধারণ করা হয়। ২০১৯ সালের ১৬ জুন টিসবি-মামুন (জেভি) নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে কার্যাদেশ প্রদান করে। কাজের মেয়াদ উল্লেখ করা হয় ১৮ মাস। অর্থাৎ কার্যাদেশ অনুযায়ী ২০২০ সালের ডিসেম্বর মাসে নির্মাণ কাজ শেষ হওয়ার কথা। সেখানে কার্যাদেশ প্রদানের সাড়ে তিন বছরেও নির্মাণ কাজ শেষ হয়নি। সাড়ে তিন বছরে কাজের অগ্রগতি ২৫ শতাংশ। যা খুবই হতাশাজনক। কাজের মেয়াদ চলতি বছরের ৩০ জুন পর্যন্ত বর্ধিত করা হলেও নির্ধারিত সময়ের মধ্যে নির্মাণকাজ সমাপ্তি নিয়ে শঙ্কা রয়েছে।
কাজের এ হতাশাজনক অবস্থা সম্পর্কে জানতে চাওয়া হয় মডেল মসজিদ নির্মাণ বাস্তবায়নকারী সংস্থা খুলনা গণপূর্ত বিভাগ- ১ এর নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাসের কাছে। তিনি বলেন, “জমি অধিগ্রহণে জটিলতার কারণে বেশ সময় ক্ষেপন হয়েছে। বর্তমানে কিছুটা ফান্ডিং সমস্যা রয়েছে। তারপরও আমরা ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজের গুণগত মান বজায় রেখে কাজের গতি বাড়াতে প্রতিনিয়ত তাগিদ দিয়ে যাচ্ছি। চলতি বছরের ডিসেম্বরের মধ্যে নির্মাণ কাজ শেষ হতে পারে।
তিনি জানান, এ প্রকল্পের অধীনে খুলনা গণপূর্ত বিভাগ -১ এর আওতায় অন্য তিনটি উপজেলা রুপসা, তেরখাদা এবং ফুলতলাতেও মডেল মসজিদ নির্মিত হচ্ছে। ইতিমধ্যে রূপসা উপজেলার মডেল মসজিদ নির্মাণকাজ সম্পন্ন হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন