বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জঙ্গি দমনে পুলিশের ভূমিকা বিশ্বব্যাপী প্রশংসিত আইজিপি

| প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জঙ্গি দমনে পুলিশের ভূমিকা শুধু দেশে নয়, বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। গতকাল শনিবার বিকেলে রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ৩৪তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক একথা বলেন।
আইজিপি  বলেন, প্রাক্তন পুলিশ কর্মকর্তাদের সুচিন্তিত অভিমত ও বিজ্ঞ পরামর্শ আমাদের জন্য পাথেয়। তিনি পুলিশের কাজে প্রাক্তন পুলিশ কর্মকর্তাদের  অব্যাহত সহযোগিতা ও সমর্থন কামনা করেন।  সমিতির সভাপতি প্রাক্তন আইজিপি এম শহীদুল ইসলাম চৌধুরীর সভাপত্বিতে অনুষ্ঠানে প্রাক্তন আইজিপি, অতিরিক্ত আইজিপিসহ সমিতির কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।
আইজিপি বলেন, আমরা দেশ ও জনগণের কল্যাণে কাজ করি। বাংলাদেশ পুলিশের অনেক অর্জন রয়েছে। জঙ্গি দমনে আমাদের ভূমিকা শুধু দেশে নয়, বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। আমরা আইন-শৃঙ্খলাজনিত প্রতিটি সংকট সফলতার সঙ্গে মোকাবেলা করতে সক্ষম হয়েছি। অনুষ্ঠানে সমিতি পরিচালিত এস এম আহসান মেমোরিয়াল অ্যাওয়ার্ড, প্রফেসর এনামুল হক লিলি ও ড. এম এনামুল হক অ্যাওয়ার্ড, এম এন ভক্ত ও শিপ্রা ভক্ত, কে সি মল্লিক ও এম আর মল্লিক পুরস্কার এবং সমিতির বয়ঃজ্যেষ্ঠ সদস্যদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।
সমাজসেবা ও কমিউনিটি পুলিশিংয়ে বিশেষ অবদানের জন্য তিনজন এসএম আহসান মেমোরিয়াল অ্যাওয়ার্ড পেয়েছেন। তারা হলেনÑ শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহবুবুর রহমান, পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম এবং র‌্যাব ইন্টেলিজেন্স ইউনিটের এস আই হাসনাত জামান। নির্যাতনের শিকার নারী ও শিশুর সুরক্ষা এবং সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার সোনালী সেন প্রফেসর এনামুল হক লিলি ও ড. এম এনামুল হক অ্যাওয়ার্ড পেয়েছেন।
সমিতির বয়ঃজ্যেষ্ঠ চারজন সদস্যকে সম্মাননা প্রদান করা হয়। তারা হলেনÑ প্রাক্তন আইজিপি তৈয়ব উদ্দিন আহমেদ (৮৪), প্রাক্তন অতিরিক্ত পুলিশ সুপার মো. নুরুল ইসলাম (৮০), প্রাক্তন সিনিয়র সহকারী পুলিশ সুপার এ কে এম মোখতার হোসেন (৮২), প্রাক্তন পুলিশ পরিদর্শক এখলাছ মিঞা (৮৪)। এছাড়া কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ১৩ জন শিক্ষার্থীকে এম এন ভক্ত ও শিপ্রা ভক্ত এবং কে সি মল্লিক ও এম আর মল্লিক শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ২৫ ডিসেম্বর, ২০১৬, ৪:৫৪ এএম says : 0
যেভাবে জঙ্গিদেরকে একের পর এক দমন করা হচ্ছে এজন্য অবশ্যই আমি এবং আমরা খুবই খুশি। সাথে সাথে আরো খুশির কথা বিশ্ব পুলিশের জঙ্গি দমনে খুশি হয়েছে জেনে আরো ভাল লাগছে। এভাবে পুলেশ যদি বিশ্বস্ততার সাথে তাদের দায়িত্ব পালন করে তবে আবশ্যই দেশের আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে থাকবে এতে কোন সন্দেহ নেই। আল্লাহ্‌ পুলিশদেরকে সততার সাথে কাজ করার শক্তি দিন এটাই প্রার্থনা। আমীন
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন