শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রতিবন্ধী কোটায় ১১৪ পদ সংরক্ষণে হাইকোর্টের নির্দেশ

প্রাথমিকে শিক্ষক নিয়োগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

সরকারি প্রাইমারি স্কুলে প্রতিবন্ধী কোটায় প্রতি উপজেলায় ১১৪ সহকারী শিক্ষক পদ সংরক্ষণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেইসঙ্গে প্রতিবন্ধী কোটায় কেন তাদের নিয়োগ দেয়া হবে না-এই মর্মে রুল জারি করেন আদালত। গতকাল মঙ্গলবার বিচারপতি কে এম কামরুল কাদের এবং বিচারপতি মোহাম্মদ আলীর ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন।

রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার।
এর আগে ১১৪ শারীরিক প্রতিবন্ধীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোটার ভিত্তিতে নিয়োগের নির্দেশনা চেয়ে রিট করেন অ্যাডভোকেট ছিদ্দিক উল্লাহ। তিনি প্রতিবন্ধীদের পক্ষে বিনা ফি’তে মামলাটি পরিচালনা করছেন। রিটে স¤প্রতি ৩৭ হাজার ৫৭৪ জনকে নিয়োগে প্রতিবন্ধী কোটা থেকে নিয়োগ না দেয়ার বৈধতাকে চ্যালেঞ্জ করা হয়। সেখানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক-কে বিবাদী করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Mohmmed Dolilur ১৮ জানুয়ারি, ২০২৩, ২:৩০ এএম says : 0
আচ্ছা সবাই এইটি সেটি প্রতিবন্ধী মুক্তিযোদ্ধা উপজাতি বিভিন্ন দিকে কোটার বেপারে চিন্তা ভাবনা করেন,কিন্তু যারা এত কষ্ট করে বিদেশে টাকা রোজগার করে দেশের মানসম্মান রক্ষা করতেছে তাদের চিন্তা কি আপনাদের আসে না,যে বিদেশীদের ছেলে সন্তানেরা ও কোটার আওতায় আসা উচিত,আসলে সবাই দেশে বসে বসে ইলিশ মাছ আর পাংগাস খায়,মাঝে মধ্যে বলেন বিদেশীরা সোনার ছেলে,এটাই কি উপাধি না কি তাদের জন্য ও কিছু করা দরকার। শুধু সবাই উপাধি দেয়,কিন্তু কাজের বেলায় কিছু না,না সরকার,না বুদ্ধি জীবিরা শুধু রেমিটেনস আর রেমিটেনস।
Total Reply(0)
তোহিদুল ইসলাম ১৯ জানুয়ারি, ২০২৩, ৮:১৫ পিএম says : 0
২০২০ প্রাইমারি নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার করেও যে সকল প্রতিবন্ধী নিয়োগ পাইনি তারা রীট না করলেও কি নিয়োগ পাবে?
Total Reply(0)
তোহিদুল ইসলাম ১৯ জানুয়ারি, ২০২৩, ৮:১৫ পিএম says : 0
২০২০ প্রাইমারি নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার করেও যে সকল প্রতিবন্ধী নিয়োগ পাইনি তারা রীট না করলেও কি নিয়োগ পাবে?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন