শুক্রবার , ২৪ মার্চ ২০২৩, ১০ চৈত্র ১৪২৯, ১ রমজান ১৪৪৪ হিজিরী

বিনোদন প্রতিদিন

ঐশ্বরিয়ার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ, পাঠানো হয়েছে নোটিশ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ৯:০০ এএম

কদিন আগেই কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছিল বলিউড অভিনেত্রী আনুশকা শর্মার বিরুদ্ধে। এবার সেই অভিযোগ উঠলো ঐশ্বরিয়া রাই বচ্চনের বিরুদ্ধে। এ বিষয়ে মহারাষ্ট্রের নাসিক জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি নোটিশ পাঠানো হয়েছে ঐশ্বরিয়াকে। যেখানে উল্লেখ করা হয়েছে, নোটিশ গ্রহণের পরবর্তী দশ দিনের মধ্যে বাকি কর পরিশোধ না করলে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করা হবে।

জানা গেছে, ভারতের মহারাষ্ট্রের নাসিক জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি নোটিশ পাঠানো হয়েছে ঐশ্বরিয়াকে। মহারাষ্ট্রের থানগাঁও এলাকার কাছে অবস্থিত আদবাড়ির পার্বত্য অঞ্চলে এই অভিনেত্রীর জমি রয়েছে। এক হেক্টর পরিমাণ এই জমির জন্য বার্ষিক ২২ হাজার রুপি কর দিতে হয় তাকে। কিন্তু গত বছর থেকে ওই জমির কোনো কর দিচ্ছেন না তিনি। কর পরিশোধের জন্য বেশ কয়েকবার সুযোগ দেওয়া হয়েছে তাকে। কিন্তু কোনো কর পরিশোধ করেননি এ অভিনেত্রী। এ কারণে আয়কর বিভাগ তার বিরুদ্ধে নেওয়া হয়েছে পদক্ষেপ। পাঠানো হয়েছে নোটিশ।

এর আগেও নাকি কয়েকবার তলব করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল ঐশ্বরিয়াকে। তবে দু’বারই তদন্তকারীদের চিঠি দিয়ে নিষ্কৃতির আবেদন জানিয়েছিলেন তিনি। আবেদন গ্রহণও করেছিল ইডি। কিন্তু তৃতীয়বার সেটা হয়নি।

এছাড়া পানামা কেলেঙ্কারি মামলায় নাম জড়িয়েছিল এই বলিউড অভিনেত্রীর। সেই সময় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দপ্তরে হাজিরা দিতে হয়েছিল বচ্চন পরিবারের বধূকে। প্রায় পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাকে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ঐশ্বরিয়া রায়ের মোট সম্পত্তির পরিমাণ ৭৭৬ কোটি রুপি। ২০২৩ সালে এ সম্পত্তির পরিমাণ অনেকটা বৃদ্ধি পাওয়ার কথা। কারণ ‘পোন্নিইন সেলভান’ সিনেমা থেকে ১০ কোটি রুপি আয় করেছেন তিনি। তা ছাড়া সিনেমাটি বেশ ভালো ব্যবসা করেছে; ফলে মুনাফার অংশও পেয়েছেন এই বিশ্ব সুন্দরী।

তবে আজকাল সিনেমায় অনিয়মিত ঐশ্বরিয়া। ঘরকন্না নিয়েই ব্যস্ত থাকেন তিনি। তাই খুব একটা আলোচনায়ও নেই। মাঝে মাঝে যা আলোচিত হন তা ওই ব্যক্তিগত জীবন নিয়েই। গত বছর কান চলচ্চিত্র উৎসবে গিয়ে আলখাল্লা ধরনের পোশাকে নিজেকে ঢেকে রেখেছিলেন তিনি। আর তাতেই উঠেছিল গুঞ্জন। সবাই ধরে নিয়েছিলেন, মা হতে চলেছেন এই অভিনেত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন