বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানে দাবায় নতুন চাল : ৩৪ পিটিআই এমপির পদত্যাগ গৃহীত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ১০:৪১ এএম

পাকিস্তানের রাজনৈতিক দাবাবোর্ডে নতুন চাল চালা হয়েছে। দেশটির জাতীয় পরিষদের স্পিকার রাজা পারভেজ আশরাফ মঙ্গলবার জাতীয় পরিষদে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইয়ের ৩৪ জন সদস্যের পদত্যাগপত্র গ্রহণ করেছেন। ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ জানিয়েছে, তারা উপ-নির্বাচনে অংশ নেবে না। তবে পিটিআই জানিয়েছে, তাদের দল সব আসনের উপ-নির্বাচনে অংশ নেবে। আর ইমরান খানই হবেন সব আসনের প্রার্থী।

মঙ্গলবার যে ৩৪ জনে পদত্যাগপত্র গৃহীত হয়েছে, তাদের মধ্যে পিটিআইয়ের কয়েকজন শীর্ষস্থানীয় নেতাও রয়েছেন। তাদের মধ্যে আছেন ওমর আইয়ুব খান, সাবেক জাতীয় পরিষদ স্পিকার আসাদ কায়সার, সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি, জাতীয় পরিষদের সাবেক ডেপুটি স্পিকার কাসিম সুরি।

পদত্যাগপত্র গ্রহণ করায় স্পিকার পারভেজ আশরাফকে ধন্যবাদ জানিয়েছেন পিটিআইয়ের সহ-সভাপতি ফাওয়াদ চৌধুরী।

এদিকে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের সিনিয়র নেতা ও স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ মঙ্গলবার বলেছেন, তার দল শূন্য হওয়া আসনগুলোর উপ-নির্বাচনে প্রার্থী দেবে না। জিও নিউজের 'ক্যাপিটাল টক' অনুষ্ঠানে তিনি বলেন, 'মাত্র দুই বা তিন মাসের জন্য কে' নির্বাচনে অংশ নেবে?

তিনি জোর দিয়ে বলেন, সরকার তার সাংবিধানিক মেয়াদ পূরণ করবে। ২০২৩ সালের আগস্টে তা পূর্ণ হবে।

তবে পিটিআইয়ের সিনিয়র নেতা চৌধুরী ফাওয়াদ হোসেন এক টুইটবার্তায় বলেছেন, শূন্য হওয়া ৩৪ আসনের সবগুলোর উপ-নির্বাচনেই তাদের দল প্রতিদ্বন্দ্বিতা করবে। তিনি বলেন, পিটিআইয়ের প্রধান ইমরান খান সব আসনে নির্বাচন করবেন। সূত্র : দি নিউজ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
সালাউদ্দিন গাজী ১৮ জানুয়ারি, ২০২৩, ১১:৫৫ এএম says : 0
ভারতের মুসলমানদের হত্যা নির্যাতন নিয়ে লিখলে কি রাষ্ট্রবিরোধী অপরাধ হবে ?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন