শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে বঙ্গবন্ধু নভোথিয়েটার নির্মাণ করা হবে : গণপূর্তমন্ত্রী

| প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর আগ্রাবাদে গণপূর্তের মালিকানাধীন জাম্বুরি মাঠের শিশুপার্ক উচ্ছেদ করে সেখানে বঙ্গবন্ধু নভোথিয়েটার ও বঙ্গবন্ধু স্কয়ার নির্মাণ করা হবে। গতকাল (শনিবার) জাম্বুরি মাঠে ৮ একর জায়গায় নির্মাণাধীন জাম্বুরিপার্ক নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের মন্ত্রী একথা বলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করে আমরা সিদ্ধান্ত নিয়েছি দেশের সব বিভাগে বঙ্গবন্ধু নভোথিয়েটার নির্মাণ করবো। তারই অংশ হিসেবে বর্তমানে যেখানে সিটি করপোরেশনের শিশুপার্ক আছে সেটা উচ্ছেদ করে বঙ্গবন্ধু নভোথিয়েটার করবো। তার পাশেই হবে বঙ্গবন্ধু স্কয়ার। শিশুদের জন্য থাকবে বিভিন্ন রাইড। তিনি বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন আমাদের কোন অনুমতি না নিয়ে শিশুপার্কটি করেছে। জায়গার মালিকের অনুমতি না নিয়ে জোর করে ব্যবহার করছে তারা। তাদের ইচ্ছে মতো শিশুপার্ক করেছে। গণপূর্তমন্ত্রী বলেন, আমরা বঙ্গবন্ধু নভোথিয়েটারের কাজ শুরুর আগেই শিশুপার্ক উচ্ছেদ করে আমাদের জায়গা নিয়ে নেব। আমার জায়গা অথচ আমার অনুমতি ছাড়া কিভাবে ব্যবহার করছে সেটাই আমি বুঝি না।
ঢাকায় একাধিক পার্ক থাকলেও চট্টগ্রামের সাধারণ মানুষের বিনামূল্যে প্রবেশযোগ্য কোন পার্ক নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, সাধারণ মানুষের কথা চিন্তা করে নান্দনিক পার্কটি নির্মাণের উদ্যোগ নিয়েছি। আগামী ৬ মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন