বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নারায়ণগঞ্জে নতুন বছরে ২২ দিনে ২২ লাশ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২৩, ৭:৩৩ পিএম

নতুন বছরেও থেমে নেই অপরাধ ও অপ্রত্যাশিত লাশের সারি। প্রতিনিয়ত ঘটছে অঘটন।
বছরের প্রথম মাস না যেতেই লাশের মহড়া শুরু হয়েছে নারায়ণগঞ্জে। প্রাচ্যের ডান্ডি ও ম্যানচেস্টার খ্যাত জেলায় জানুয়ারি মাসে ২২দিনে মৃত্যুর মিছিলে ২২জনের সন্ধান পাওয়া গেছে। সবচেয়ে বেশী মৃত্যু হয়েছে সড়ক দুর্ঘটনায়। এছাড়া খুন, অগ্নিকান্ড-বিষ্ফোরণ, অসাবধানা বসত মৃত্যুসহ আত্মহত্যার মতো ঘটনা ঘটেছে।
গত ২২ দিনে অপ্রত্যাশিত লাশ নিয়ে করা নারায়ণগঞ্জের গণমাধ্যমে প্রকাশিত সংবাদে এমন চিত্রই উঠে এসেছে। এর মধ্যে সড়ক দুর্ঘটনায় ৮জন, অগ্নিকান্ড-বিষ্ফোরণে ৪জন, খুন হয়েছে ৩জন, দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৩জন ও আত্মহত্যা হয়েছে ৪জন।
প্রকাশিত সংবাদ অনুযায়ি জানা যায়, ২০ জানুয়ারি বন্দর উপজেলায় একটি ডোবা থেকে মাথায় আঘাতপ্রাপ্ত ওহাব (৩৫) নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বিকেলে মদনপুর বাসস্ট্যান্ড এলাকার একটি ডোবা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।
১৯ জানুয়ারি আড়াইাহজারে পিকআপ ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে জিহাদ হোসেন (১৭) নামে এক কিশোর নিহত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কের পুরিন্দা বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় যাত্রীবাহী বাসের চালককে আটক করা হয়েছে।
একই দিনে, আড়াইহাজারে সাইজিংয়ের গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে মোমেন মিয়া (৪০) নামে এক ব্যাক্তি নিহত হয়েছেন। বৃহষ্পতিবার সকাল ১১টায় উপজেলার গোপালদী পৌরসভার দাইরাদী গ্রামের ইমন টেক্সটাইল এন্ড সাইজিংয়ে ওই ঘটনা ঘটে।
১৮ জানুয়ারি আড়াইহাজারে প্রেম করে বিয়ে করেছে লিজা (১৮)। বিয়ের দেড় বছরের মাথায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন তিনি। বুধবার রাতে আড়াইহাজার উপজেলার ছোট ফাউসা দেওয়ানপাড়া এলাকায় ওই ঘটনা ঘটে।
একই দিনে, সিদ্ধিরগঞ্জে পারিবারিক কলহের জেরে স্ত্রী আনোয়ারা বেগম (৩৫)কে ছুড়িকাঘাত করেছেন স্বামী মানিক পাটোয়ারী (৫৫)। পরে তাৎক্ষণিক তাকে খানপুর ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। বুধবার বিকেলে সিদ্ধিরগঞ্জের জালকুড়ি পশ্চিমপাড়া এলাকায় এ ঘটনা ঘটে
১৭ জানুয়ারি সোনারগাঁ উপজেলার এক বিল থেকে আল-আমিন নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে সোনারগাঁ উপজেলার হামছাদি বিল থেকে লাশটি উদ্ধার করা হয়। মৃত আল-আমিন সোনারগাঁর সমান্দি এলাকার জাকারিয়ার ছেলে।
একই দিনে, সিদ্ধিরগঞ্জে একটি নির্মাণাধীন ভবন থেকে পড়ে মো. সাদ্দাম হোসেন (২৭) নামে এক যুবক নিহত হয়েছে। মঙ্গলবার দুপুরে সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
১৬ জানুয়ারী বন্দরে পৃথক দুইটি স্থানে শোভা (১৬) নামে এক তরুনী ও ফয়সাল (২৬) নামে এক যুবক গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। সোমবার বিকেলে বন্দর থানার ২১ নং ওয়ার্ডের ছালেহনগর ও বন্দর রাজবাড়ী এলাকায় মজিবুর খানের ভাড়াটিয়া বাড়িতে ওই দুইটি আত্মহত্যার ঘটনা ঘটে।
১২ জানুয়ারি সোনারগাঁয়ে রাস্তা পারাপারের সময় অজ্ঞাত বাসের ধাক্কায় এস্কোয়ার গার্মেন্টসের পপি বেগম (২৩), নুরোনাহার (৩০) নামে ২ নারী শ্রমিকের মৃত্যু হয়েছে। রাত সোয়া ৯ টার দিকে কাঁচপুর বিসিক শিল্পনগরীর ১ নাম্বার গেটের সামনে এ দূর্ঘটনা ঘটে। এই ঘটনায় আরও আহত হয়েছেন আরো ৩ জন নারী শ্রমিক।
৭ জানুয়ারি বিয়ের অনুষ্ঠানে চোলাই মদ পান করে অসুস্থ্য হয়ে বিল্লাল হোসেন (৩৪) নামে এক যুবক মারা গেছে। আড়াইহাজার উপজেলার বিশনন্দী ইউনিয়নের দয়াকান্দা গ্রামে শনিবার দুপুরে এ ঘটনা ঘটে।
একই দিনে, আড়াইহাজারে প্র্বূ বিরোধের জেরে এক ব্যক্তিকে চামচ দিয়ে মাথায় আঘাত করে হত্যা করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। শনিবার উপজেলার গহরদীর নয়াপাড়া এলাকায় ওই ঘটনা ঘটে। খবর পেয়ে আড়াইহাজার থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের মর্গে প্রেরণ করে।
৫ জানুয়ারী বন্দরে সাদিয়া আক্তার (২১) নামে এক কলেজ ছাত্রী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ৭টায় বন্দর থানার ২০নং ওয়ার্ডের সোনাকান্দা বেপারীপাড়া প্রবাসী আশ্রাফ মিয়ার ভাড়াটিয়া ঘরে এ আত্মহত্যার ঘটনাটি ঘটে।
২ জানুয়ারি ফতুল্লার দেওভোগ এলাকায় সিগারেট ধরাতে গিয়ে গ্যাস লাইটার বিস্ফোরণে মো. দানেশ (২৮) নামের এক যুবক নিহত হয়েছে। সোমবার বিকেল ৪টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে, গত ২৮ ডিসেম্বর রাতে এই ঘটনা ঘটে।
একই দিনে, সোনারগাঁয়ে ভুল চিকিৎসায় রেদোয়ান (১০) নামে এক শিশু মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। সোমবার বিকালে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তার জালাল টাওয়ারে অবস্থিত ‘মা জেনারেল হাসপাতালে’ ওই ঘটনা ঘটে।
১ জানুয়ারি সিদ্ধিরগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় জুয়েল চৌধুরী (৩০) নামের এক যুবক নিহত হয়েছেন। রবিবার সকাল সাড়ে ৯টায় সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
সেদিন, রূপগঞ্জে গ্যাস সিলিন্ডার লিকেজ হয়ে বিস্ফোরণে দগ্ধ হন একই পরিবারের চারজন দগ্ধদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায়, রবিবার ভোর সাড়ে ৫টার দিকে মারা যায় তার লাবনী আক্তার (১২) নামে এক শিশু।
একই দিনে, সিদ্ধিরগঞ্জে ট্রাকচাপায় নূরজাহান বেগম (৪৮) নামের এক পথচারীর মৃত্যু হয়েছে। শনিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে ওই দিন বিকেলে চৌধুরীবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
ওইদিন, সিদ্ধিরগঞ্জে ট্যাংক লরির চাকা বিস্ফোরণের পর রিংয়ের আঘাতে আহত ৩৫ বছর বয়সী জসিম উদ্দিন নিহত হয়েছে। ডেমরা-নারায়ণগঞ্জ সড়কের শিমরাইল এলাকায় রবিবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। এতে জসিমের স্ত্রী জুবাইদা আক্তার গুরুতর আহত হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন