বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে নতুন জঙ্গি সংঘটনের শুরা সদস্য ও সামরিক শাখার প্রধানসহ র‍্যাবের হাতে আটক-০২

উখিয়া ( কক্সবাজার) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২৩, ৩:৩০ পিএম

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র শুরা সদস্য ও সামরিক শাখার প্রধান রনবীরকে আটক করেছে র‍্যাব-১৫ এর এক চৌকস দল। সাথে তার অন্য সহযোগি বোমা বিশেষজ্ঞ বাশার নামক অন্যজনকে দেশি ও বিদেশি অস্ত্র ও গোলাবারুদসহ কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব।

সোমবার ( ২৩-জানুয়ারী) সকাল সাড়ে ৯ টার দিকে কুতুপালং ক্যাম্পে র‍্যাব-১৫ এর পরিচালক, আইন ও গনমাধ্যম শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে তা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে রতাব-১৫ জানান, রোববার ( ২২-জানুয়ারী) রাতে র‍্যাবের চৌকস দল গোপন সংবাদের পরিপ্রেক্ষিতে, উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে এক অভিযান পরিচালনা করে রোহিঙ্গা ক্যাম্পে নতুন জঙ্গি সংগঠন 'জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র শীর্ষ স্থানীয় নেতাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

এই সুত্রের আলোকে এখানে উল্কেখ্য যে, ইতিমধ্যে গত কয়েকদিন পুর্বে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) প্রধান আতাউল্লাহ আবু আম্মার জুনুনীসহ ২৮ শীর্ষ সন্ত্রাসীকে ধরিয়ে দিতে কক্সবাজারের উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শিবিরে পোস্টার লাগানো হয়েছে। ওই পোস্টারে বার্মিজ ভাষায় তাদের সন্ত্রাসী হিসেবে আখ্যা দিয়ে ধরিয়ে দেওয়ার আহ্বান জানানো হয়েছিল।

শনিবার ( ২১-জানুয়ারী) সকাল থেকে উখিয়ার কুতুপালং ও বালুখালীর বিভিন্ন ক্যাম্পে এ ধরনের পোস্টার দেখতে পান সাধারণ রোহিঙ্গারা। সুত্রে জানা যায়, রোহিঙ্গা ক্যাম্পের ১১, ১২, ১৮ ও ১৯ নং ক্যাম্পে এসব পোষ্টার বেশি দেখা গেছে বলে জানিয়েছে তারা। তবে কারা এ পোস্টার লাগিয়েছে তা জানা যায়নি।

এদিকে পোস্টার প্রকাশের বিষয়টি নিশ্চিত করে ৮-আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত ডিআইজি আমির জাফর গনমাধ্যমকে বলেন, পোস্টার বিভিন্ন ক্যাম্পে দেওয়া হয়েছে সেটা সঠিক তবে তা আমরা প্রকাশ করিনি। পোস্টারে থাকা সন্ত্রাসীরা যদি কোনো মামলার আসামি হয় তাহলে তাদের যেকোনোভাবে গ্রেপ্তার করা হবে।

তিনি জানান, ক্যাম্পের বিভিন্ন স্থানে আমাদের নজরদারি রয়েছে। গোয়েন্দা তৎপরতাও রয়েছে। তাদের দেখা গেছে, এমন কোনো খবর আসলে তাদের গ্রেপ্তার করা হবে।

পোস্টারে ২৮ জনের নাম উল্লেখ করে বার্মিজ ভাষায় লেখা পোষ্টারে তাদেরকে সন্ত্রাসী হিসেবে আখ্যায়িতভ করা হয় এবং তাদেরকে ধরিয়ে দেওয়ার আহ্বান জানানো হয়।

তাদের মধ্যে উল্ল্যেখযোগ্য হলেন- আরকান রোহিঙ্গা স্যালভ্যাশন আর্মির (আরসা) প্রধান আতাউল্লাহ আবু আম্মার জুনুনী, হেদায়েত উল্লাহ ওরফে খালেদ, মৌভলী মোস্তাক, মৌলভী লাল মোহাম্মদ ওরফে বোরহান, নুর কামাল ওরফে সমি উদ্দিন, ইব্রাহীম, মৌলভী জাকারিয়া, কাউসার ওরফে সাবের, খায়রুল আমিন ওরফে ইব্রাহীম, আলী জোহর, হাফেজ ইউনূছ, সানাউল্লাহ, জুলাইয়ার, শফিকসহ অনেকেই।।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ২৩ জানুয়ারি, ২০২৩, ৪:৫৬ পিএম says : 0
আর কত জঙ্গি নাটক দেখবা মানুষের জীবন তোমরা ধ্বংস করে দিয়েছো এই জঙ্গী নাটক দিয়ে আল্লাহ তোমাদেরকে ধ্বংস করে দিবে ইনশাআল্লাহ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন