সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী

বিনোদন প্রতিদিন

অস্কারের ৯৫তম আসরে মনোনয়ন পেলেন যারা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ৯:৫৪ এএম

বিশ্ব চলচ্চিত্রের বহুল প্রতীক্ষিত আয়োজন অ্যাকাডেমি অ্যাওয়ার্ড। যার অপর নাম ‘অস্কার’। সিনেমার সবচেয়ে বড় এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন ভক্ত ও অনুরাগীরাও। আগামী ১২ই মার্চ হলিউডের ডলবি থিয়েটারে ৯৫তম অস্কার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন তারকারা। তার আগে ঘোষণা করা হয়েছে এবার অস্কারের জন্য মনোনয়নপ্রাপ্তদের নাম।

মঙ্গলবার (২৪শে জানুয়ারি) বাংলাদেশ সময় রাতে মনোনীত ছবি ও কলাকুশলীদের নাম ঘোষণা করা হয়। নাম ঘোষণা করেন পাকিস্তানি বংশোদ্ভুত ব্রিটিশ অভিনেতা রিজ আহমেদ ও আমেরিকান অভিনেত্রী অ্যালিসন উইলিয়ামস। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের স্যামুয়েল গোল্ডউইন থিয়েটার থেকে এই আয়োজন সরাসরি দেখানো হয়েছে অস্কারের দুই ওয়েবসাইট ও ডিজিটাল প্ল্যাটফর্মে (টিকটক, টুইটার, ইউটিউব, ফেসবুক)।

অস্কারের ইতিহাসে এবার সর্বাধিক ৮০টি দেশের সদস্য ব্যালটে ভোট দিয়েছেন। সক্রিয়া সদস্যরা আগামী দোসরা মার্চ থেকে ৭ই মার্চ পর্যন্ত ২৩টি বিভাগে মনোনীত ছবি ও কলাকুশলীদের মধ্য থেকে বিজয়ী নির্বাচনে ভোট দেবেন। আগামী ১২ই মার্চ হলিউডের ডলবি থিয়েটারে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন তারকারা।

৯৫তম অস্কারে মনোনয়ন পেলেন যারা-

সেরা চলচ্চিত্র

অল কোয়ায়েট অন দ্য ওয়েস্টার্ন ফ্রন্ট (জার্মানি), অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার, দ্য বানশিজ অব ইনিশেরিন, এলভিস, এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স, দ্য ফেবলম্যানস, টার এবং টপ গান: ম্যাভেরিক, ট্রায়াঙ্গেল অব স্যাডনেস ও উইমেন টকিং।

সেরা অভিনেতা

অস্টিন বাটলার (এলভিস), কলিন ফ্যারেল (দ্য বানশিজ অব ইনিশেরিন), ব্রেন্ডন ফ্রেজার (দ্য হোয়েল), পল মেসকাল (আফটারসান) ও বিল নাই (লিভিং)।

সেরা অভিনেত্রী

কেট ব্ল্যানচেট (টার), আনা দে আরমাস (ব্লন্ড), আন্ড্রেয়া রাইজবরো (টু লেসলি), মিশেল উইলিয়ামস (দ্য ফেবলম্যানস) ও মিশেল ইও (এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স)।

সেরা পরিচালক

মার্টিন ম্যাকডোনা (দ্য বানশিজ অব ইনিশেরিন), ড্যানিয়েল কোয়ান ও ড্যানিয়েল শাইনার্ট (এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স), স্টিভেন স্পিলবার্গ (দ্য ফেবলম্যানস), টড ফিল্ড (টার) ও রুবেন অস্টলান্ড (ট্রায়াঙ্গেল অব স্যাডনেস)।

সেরা পার্শ্ব-অভিনেতা

ব্রেন্ডন গ্লিসন (দ্য বানশিজ অব ইনিশেরিন), ব্যারি কিওগ্যান (দ্য বানশিজ অব ইনিশেরিন), কে হুই কোয়ান (এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স), জুড হার্শ (দ্য ফেবলম্যানস) ও ব্রায়ান টাইরি হেনরি (কজওয়ে)।

সেরা পার্শ্ব-অভিনেত্রী

অ্যাঞ্জেলা ব্যাসেট (ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরেভার), হং চাও (দ্য হোয়েল), কেরি কন্ডন (দ্য বানশিজ অব ইনিশেরিন), জেমি লি কার্টিস (এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স) ও স্টেফানি সু (এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ান্স)।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন