সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী

বিনোদন প্রতিদিন

ফেব্রুয়ারির শুরুতেই মুক্তি পাচ্ছে ‘বীরকন্যা প্রীতিলতা’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ১০:৪৫ এএম

ব্রিটিশবিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের ওপর কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বীরকন্যা প্রীতিলতা’। চলচ্চিত্রটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ২০১৯-২০ অর্থবছরের অনুদানে নির্মিত হয়েছে। চলতি বছরের ১লা ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে সিনেমাটি। সিনেমাটির নির্মাতা মঙ্গলবার (২৪ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সিনেমাটি নিয়ে নির্মাতা প্রদীপ ঘোষ বলেন, ‘আমরা দেশের ভিন্ন সিনেপ্লেক্স ও সিনেমা হলে সিনেমাটির প্রদর্শনীর ব্যাপারে উদ্যোগ নিয়ে ফেলেছি। শিক্ষার্থীরা যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টারে অর্ধেক মূল্যে প্রদর্শনী দেখতে পারবে।’

তিনি আরও বলেন, ‘অন্য সিনেপ্লেক্সগুলোতেও আমরা শিক্ষার্থীদের হাফ পাসের ব্যাপারে আলোচনা চালিয়ে যাচ্ছি। সিনেমাটির উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার ব্যাপারে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ আমাদের নিশ্চিত করেছেন।’

এর আগে, গত বছরের ২৫ নভেম্বর সিনেমাটি মুক্তির তারিখ নির্ধারণ করা হলেও শেষ মুহূর্তে কিছু কারিগরি সংকট দেখা দেয়ায় মুক্তির তারিখ পিছিয়ে যায়। চলতি বছরের ১লা ফেব্রুয়ারি মুক্তি উপলক্ষে ইতোমধ্যেই নতুন করে এর প্রচারণা শুরু হয়েছে।

‘বীরকন্যা প্রীতিলতা’ সিনেমাটিতে প্রীতিলতা চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। তার বিপরীতে বিপ্লবী রামকৃষ্ণের চরিত্রে দেখা যাবে মনোজ প্রামাণিককে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন