রোববার, ২১ এপ্রিল ২০২৪, ০৮ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চাটমোহরের কৃতি সন্তান ওয়াই এম বেলালুর রহমান অতিরিক্ত আইজিপি হলেন

চাটমোহর (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ৮:৩৬ পিএম

অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) গ্রেড-২ পদে পদোন্নতি পেয়েছেন পাবনার চাটমোহর উপজেলার চরপাড়া গ্রামের কৃতি সন্তান ওয়াই এম বেলালুর রহমান বিপিএম (সেবা), এনডিসি। এ খবর পেয়ে আনন্দে উচ্ছসিত চাটমোহরবাসী।

রবিবার (২২ জানুয়ারি) প্রধানমন্ত্রী সুপিরিয়র সিলেকশন বোর্ডের সভার সুপারিশ অনুমোদন করায় তিনি এ পদে পদোন্নতি পান।
জনপ্রশাসন মন্ত্রনালয়ের উর্ধতন নিয়োগ-৩ শাখার জননিরাপত্তা বিভাগের উপসচিব মোঃ আলমগীর কবির স্বাক্ষরিত এক স্মারকপত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
ইতােপূর্বে তিনি ডিআইজি ক্রাইম ম্যানেজমেন্ট পদে নিয়োজিত ছিলেন।
উল্লেখ্য, ওয়াই এম বেলালুর রহমান পাবনার চাটমোহরের চড়পাড়া গ্রামের সফল শিক্ষাবিদ মরহুম দেলমাহমুদ মিয়া এবং সফল মাতা মরহুমা জসিমন নেছার ষষ্ট সন্তান। ১৯৬৯ সালের ২ জানুয়ারি তিনি বগুড়ায় জন্মগ্রহণ করেন। তিনি বগুড়া জেলা স্কুল থেকে এস এস সি, সরকারি আজিজুল হক কলেজ থেকে এইচ এস সি, চট্রগ্রাম বিআইটি বর্তমান (চুয়েট) থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং, এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন।
১৯৯২ সালে অনুষ্ঠিত বিসিএস পরীক্ষায় অংশ নিয়ে পুলিশ ক্যাডারে নির্বাচিত হন তিনি। সহকারী পুলিশ সুপার হিসেবে কর্মজীবন শুরু হয় তার। তিনি এস এস এফ (পিএম অফিস), সিএমপি খাগড়াছড়ি, আরএমপি, খুলনা জেলার পুলিশ সুপার, আইজিপি (টেলিকম) রাজারবাগ, নওগাঁর পুলিশ সুপার এবং ঢাকা মেট্রোপলিটান পুলিশের যুগ্ম-কমিশনার হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেন।

কর্মজীবনে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ইতালি, বেলজিয়াম, অস্ট্রেলিয়া, পূর্বতিমুর, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, কম্বোডিয়া, থাইল্যান্ড, আইভোরিকোস্ট, ঘানা, আরব আমিরাত, সৌদি আরবসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন