বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

২০০ মিলিয়ন ডলারে গানের স্বত্ব বিক্রি করলেন জাস্টিন বিবার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২৩, ১২:০৮ পিএম

জনপ্রিয় কানাডিয়ান গায়ক জাস্টিন বিবার তার ২৯১টি গান সম্বলিত সম্পূর্ণ মিউজিক ক্যাটালগ ২০০ মিলিয়ন ডলারে বিক্রি করে দিয়েছেন। সম্প্রতি গ্র্যামি অ্যাওয়ার্ডজয়ী ২৮ বছর বয়সী এই তারকা হিপনোসিস সংস ক্যাপিটালের কাছে তার মুক্তি পাওয়া প্রতিটি গানের স্বত্ব বিক্রি করেছেন। সম্প্রতি এই একই কোম্পানিতে নিজেদের গানের স্বত্ব বিক্রি করেছেন জাস্টিন টিম্বারলেক ও কেনি চেসনির মতো শিল্পীরা।

এর ফলে, হিপনোসিস বিবারের যেসব গানের মালিক, সেসব গান থেকে কোম্পানিটি অর্থ পেতে থাকবে। আর্থিক খাতের জায়ান্ট প্রতিষ্ঠান ব্ল্যাকস্টোন ও ব্রিটিশ হিপনোসিস সং ম্যানেজমেন্টের ১ বিলিয়ন ডলারের উদ্যোগের অংশ হিসেবে কোম্পানিটি বিবারের ২৯০টি গানের স্বত্ব নিয়ে নিল। হিপনোসিস সংস ক্যাপিটালের সাথে বিবারের এ চুক্তির বাজারমূল্য ২০০ মিলিয়ন ডলার।

জানা গেছে, ২০২১ সালের ৩১ ডিসেম্বরের আগ পর্যন্ত প্রকাশিত সব গান ও তার লেখকের অংশ এই গান বিক্রির চুক্তিতে অন্তর্ভুক্ত। বিক্রি হওয়া ক্যাটালগের মধ্যে রয়েছে বিবারের ছয়টি স্টুডিও অ্যালবাম; এগুলো হলো- মাই ওয়ার্ল্ড ২.০, আন্ডার দ্য মাইলস্টোন, বিলিভ, পারপাজ, চেঞ্জেস এবং জাস্টিস। এছাড়া অন্যান্য প্রজেক্টের মধ্যে রয়েছে মাই ওয়ার্ল্ড অ্যান্ড জার্নালস এবং তার হিট সিঙ্গেল গান 'বেবি', 'বয়ফ্রেন্ড', 'হোয়াট ডু ইউ মিন', 'স্যরি', 'লাভ ইওরসেলফ', 'ইয়াম্মি', 'হলি' এবং 'পিচেস'। তবে হিপনোসিস বিবারের গান বিক্রির চুক্তির শর্তাদি প্রকাশ করেনি।

বিবারের দীর্ঘদিনের ম্যানেজার স্কুটার ব্রাউন এক বিবৃতিতে জানান, "জাস্টিন বিবার এমন একজন শিল্পী যারা এক প্রজন্মে একবারই আসে এবং এই চুক্তির বিশালতার মাধ্যমেই তা প্রমাণিত। বিগত ১৫ বছর যাবত আমি তার (বিবার) পথচলা সামনে থেকে দেখেছি এবং আজকে যা কিছু হয়েছে তার জন্যে আমি খুব খুশি। জাস্টিনের মহত্ত্ব সবেমাত্র শুরু হয়েছে।"

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন