শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মর্যাদার লড়াইয়ে মোহামেডানকে হারালো আবাহনী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২৩, ৭:২৩ পিএম

আবাহনীর সীমানায় মোহামেডানের মাহবুবুর রহমান সুফিলের একটি ব্যর্থ আক্রমণ।


ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মর্যাদার লড়াইয়ে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারালো ঢাকা আবাহনী লিমিটেড। শুক্রবার বিকালে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে মৌসুমের প্রথম দেখায় আবাহনী ২-০ গোলে হারায় মোহামেডানকে। বিজয়ী দলের হয়ে কোস্টারিকার ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্দ্রেস ও নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার নোরাহ একটি করে গোল করেন।

শুক্রবার ঐতিহ্যবাহী দুৃই দলের লড়াইয়ে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় সাদাকালোরা। তবে ধীরে ধীরে নিজেদের গুছিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় আবাহনী। ম্যাচের ৫ মিনিটে ডান প্রান্ত থেকে মোহামেডানের মেহেদী হাসানের থ্রেুার বল বক্সে হেডে ক্লিয়ার করেন আবাহনীর ডিফেন্ডার রেজা। ১০ মিনিটে বাম প্রান্ত থেকে আবাহনীর কোস্টারিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্দ্রেসের কর্ণার বক্সে পেয়ে হেড নিয়েছিলেন এলিটা কিংসলে। কিন্তু বল ক্লিয়ার করেন প্রতিপক্ষের এক ডিফেন্ডার। দুই মিনিট পরই ম্যাচে লিড নেয় আবাহনী। ১২ মিনিটে ডান প্রান্ত থেকে কলিন্দ্রেসের পাসে বক্সে বল পেয়ে বাঁ পায়ের দারুণ শটে গোল করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার নোরাহ (১-০)। পিছিয়ে পড়ে সমতায় ফিরতে মরিয়া হয়েই লড়ে মোহামেডান। কিন্তু আবাহনীর ডিফেন্ডারদের সজাগ দৃষ্টি তাদের ম্যাচে ফিরতে দেয়নি। ১৩ মিনিটে ডান প্রান্ত থেকে মোহামেডানের মালির ফরোয়ার্ড সুলেমানে দিয়াবাতের ক্রস খুব সহজেই বক্সে ক্লিয়ার করেন রেজা। ৩৮ মিনিটে ডান প্রান্ত থেকে দিয়াবাতের বাঁ পায়ের ক্রস বক্সে ক্লিয়ার করেন আলমগীর। ৪২ মিনিটে বক্সের বেশ কাছেই ফ্রি কিক পায় সাদাকালোরা। মোজাফফারভের ডান পায়ে করা স্পট কিক সরাসরি গোলরক্ষক শহিদুল আলম সোহেলের গ্রিপে ধরা পড়ে। ম্যাচের ৪৪ মিনিটে দিয়াবাতের ক্রস বক্সে পেয়ে লাফিয়ে উঠেও বলের নাগাল পাননি জাফর ইকবাল। প্রথমার্ধের যোগকরা সময়ে (৪৫+২ মিনিট) ডান প্রান্ত থেকে মেহেদীর ক্রস বক্সের কাছে পেয়েও বল দখলে নিতে পারেননি কলিন্দ্রেস। ফলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ঢাকা আবাহনী। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ব্যবধান বাড়াতে চেষ্টা করে আবাহনী। ৫৮ মিনিটে সফলও হয় তারা। এসময় ডান প্রান্ত থেকে রহমত মিয়ার লম্বা থ্রোর বল বক্সে জটলার মধ্যে পেয়ে শুয়ে পড়ে ডান পায়ের শটে গোল করেন কলিন্দ্রেস (২-০)। ম্যাচের ৬৭ মিনিটে তৃতীয় গোল করার সুযোগ পেলেও ব্যর্থ হয় আবাহনী। এসময় ডান প্রান্ত থেকে পিটার বল পাঠান বক্সের মাথায় দাড়িয়ে থাকা রাফায়েল অগাস্টোকে। তার ডান পায়ের শট লক্ষ্যভ্রষ্ট হয়। ৭২ মিনিটে সব চেয়ে সহজ সুযোগটি পেয়ে গোল করতে পারেনি মোহামেডান। আবিদের ক্রস ফিরিয়ে দেন আবাহনীর গোলরক্ষক সোহেল। তবে পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি তিনি। ফিরতি বলে সাজ্জাদ ফাঁকা পোস্ট পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন। শেষ পর্যন্ত আর ম্যাচে ফেরা হয়নি মোহামেডানের। ফলে ২-০ ব্যবধানে হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়ে তারা। মর্যাদার লড়াইয়ে জিতে সাত খেলায় চার জয় ও তিন ড্রতে ১৫ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানেই রইল আবাহনী। এক ম্যাচ কম খেলে এক জয়, তিন ড্র ও দুই হারে ৬ পয়েন্ট পেয়ে অষ্টম স্থানে নেমে গেল মোহামেডান।

একই দিন বিপিএলের আরও দু’টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্টের খাতা খুলেছে নবাগত আজমপুর ফুটবল ক্লাব উত্তরা। ম্যাচ অমিমাংসিতভাবে শেষ হওয়ায় ছয় খেলায় তিনটি করে ড্র ও হারে ৩ পয়েন্ট পেয়ে দশম স্থানে চট্টগ্রাম আবাহনী। সমান ম্যাচে এক ড্র ও পাঁচ হারে মাত্র ১ পয়েন্ট পাওয়া আজমপুর রয়েছে তলানীতে।

অন্যদিকে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেঃ মতিউর রহমান স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ২-০ গোলে হারায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। ম্যাচ জিতে সাত খেলায় দুই জয়, এক ড্র ও চার হারে ৭ পয়েন্ট পেয়ে দুই ধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে মুক্তিযোদ্ধা। ছয় খেলায় এক জয়, দুই ড্র ও তিন হারে ৫ পয়েন্ট নিয়ে নবম স্থানে রহমতগঞ্জ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন