মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনের জ্বালানি সরবরাহ ব্যবস্থা গুঁড়িয়ে দিয়েছে রুশ সেনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২৩, ৮:০৮ পিএম

রাশিয়ার তিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ শুক্রবার রিপোর্ট করেছেন, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চলাকালীন রাশিয়ান বাহিনী বৃহস্পতিবার ইউক্রেনের সামরিক-শিল্প খাত এবং পরিবহন ব্যবস্থার সাথে সম্পর্কিত ইউক্রেনের বিদ্যুৎ ও জ্বালানি সাইটগুলিতে ব্যাপক হামলা চালিয়েছিল।

‘২৬ জানুয়ারী, রাশিয়ান সশস্ত্র বাহিনী দূরপাল্লার বায়ু, সমুদ্র-ভিত্তিক নির্ভুল অস্ত্র এবং মনুষ্যবিহীন বিমান যান দ্বারা ইউক্রেনীয় সামরিক-শিল্প সেক্টরের প্রতিষ্ঠানগুলো এবং পরিবহন ব্যবস্থা পরিচালনার জন্য সরবরাহকারী বিদ্যুৎ ও জ্বালানি সাইটগুলোর বিরুদ্ধে একটি বিশাল ক্ষেপণাস্ত্র হামলা চালায়,’ মুখপাত্র বলেছেন।

ব্যাপক হামলার লক্ষ্য অর্জিত হয়েছে বলে জেনারেল জানান। ‘সমস্ত মনোনীত সুবিধাগুলি আঘাত করা হয়েছিল,’ কোনাশেনকভ জোর দিয়ে বলেছিলেন। বিশেষ করে, ব্যাপক হামলা যুদ্ধক্ষেত্রে ইউক্রেনের সামরিক বাহিনীকে ন্যাটো সরবরাহকৃত অস্ত্রসহ অস্ত্র ও গোলাবারুদ সরবরাহ ব্যাহত করেছে, মুখপাত্র বলেছেন।

‘ইউক্রেনীয় সামরিক সরঞ্জাম মেরামত এবং পুনরুদ্ধারের জন্য উৎপাদন ক্ষমতার অপারেশন ব্যাহত হয়েছে,’ কোনাশেনকভ রিপোর্ট করেছেন। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন