বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নারকেলের মালাইয়ে চা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

চায়ের প্রতি উপমহাদেশের মানুষের প্রেম সকলেরই জানা। সকাল হোক, বিকেল অথবা সন্ধ্যা, এক কাপ গরম চা নিমেষেই বদলে দিতে পারে আপনার মুড। বর্তমানে লিকার আর দুধ চা ছাড়াও চোকোলেট টি, মালাই চা ইত্যাদি নানান চায়ের রেসিপির কথা আমাদের সকলেরই জানা। কিন্তু নারকেলের মালাইয়ে তৈরি অভিনব চা কি কখনও কী টেস্ট করে দেখেছেন? স¤প্রতি ইন্টারনেটে একটি ভিডিও ভাইরাল হয়েছে যাতে নারকেলের মালাইয়ে চা তৈরি করছেন এক মহিলা। ইন্টারনেট ব্যবহারকারীরা চা তৈরির এ অনন্য উপায়ে মুগ্ধ হয়েছেন।
নারকেলের শাস আর পানির উপকারও প্রচুর। নারকেলের মালাইও ফেলনা নয় মোটেই। গৃহস্থালির অনেক কাজে লাগে। এমনকি নারকেলের ছোবড়াও জ্বালানি থেকে তোষক তৈরিতে ব্যবহার হয়। এবার সামনে এল নারকেলের মালাই দিয়ে তৈরি করা এক চায়ের ভিডিও। আর এ ভিডিও নিমেষেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।
কবিতা রাই নামের এক ইনস্টাগ্রামার মাঝে মাঝেই বিভিন্ন রান্নার ভিডিও শেয়ার করেন। ভিডিওতে দেখা যায়, প্রথমে নারকেলের মালাইটি গ্যাসের ওভেনে বসিয়ে চা তৈরি শুরু করেন কবিতা। তারপরে চা তৈরি করতে দুধ, চিনি, চা পাতার পাতা, আদা এবং এলাচের গুঁড়ার মতো উপাদান যোগ করেন ওই মালাইয়ের মধ্যেই। ভিডিও দেখে হাসির রোল ওঠে নেটিজেনদের মধ্যে। ভাইরাল ভিডিওটি একটি ইনস্টাগ্রাম পেজ শেয়ার করেছে। ক্লিপটিতে, আমরা দেখতে পাচ্ছি এক মহিলা নারকেলের মালাইয়ে পানি, আদা, দুধ, চা পাতা, এলাচ গুঁড়া এবং চিনি দিয়ে চা তৈরি করছেন। ভিডিওটির ক্যাপশনে লেখা আছে, ‘নারকেল চা’। আপলোড করার পর থেকে, ভিডিওটি ৪৭.২ মিলিয়নেরও বেশি ভিউ, ৯ লাখ লাইক সংগ্রহ করেছে। যদিও কিছু মানুষ এমন চা তৈরির এই অনন্য উপায়ে মুগ্ধ হয়েছেন, অন্যরা যুক্তি দিয়েছিল যে এইভাবে চা তৈরি করা ঝুঁকিপূর্ণ। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন