বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

একদিনেই যুদ্ধবিমানসহ ভারতে তিন বিমান বিধ্বস্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ১:০৫ পিএম | আপডেট : ১:১৫ পিএম, ২৮ জানুয়ারি, ২০২৩

মাত্র কয়েক মিনিটের ব্যবধানে ভারতের দুই রাজ্যে তিনটি বিমান বিধ্বস্ত হয়েছে। শনিবার সকালে রাজস্থানে একটি চার্টার্ড বিমান, মধ্য প্রদেশে সুখোই-৩০ এবং মিরাজ ২০০০ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়। খবর এনডিটিভির।

সুখোই সু-৩০ ও মিরাজ ২০০০ হাজার মডেলের যুদ্ধবিমান দুইটি প্রশিক্ষণ চলাকালে বিধ্বস্ত হয়। দুর্ঘটনায় হতাহতের পরিমান এখনো জানা যায়নি। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার কাজ চলছে।

এনডিটিভি তাদের প্রতিবেদনে জানিয়েছে, ভেঙে পড়া যুদ্ধবিমান দুইটি ভারতের গোয়ালিয়র বিমানবাহিনীর ঘাঁটি থেকে উড্ডয়ন করা হয়। মধ্য প্রদেশে বিগত দুই দিন ধরে আকাশপথে মহড়া চলছিল। শনিবার সকালে গোয়ালিয়র এয়ারবেস থেকে সুখোই-৩০ ও মিরাজ ২০০০ নামের এই দুটি যুদ্ধবিমান উড়ান শুরু করে। আকাশে ওড়ার কিছুক্ষণ পরই মোরেনার কাছে দুটি বিমান ভেঙে পড়ে। বিমানের পাইলটদের এখনও খোঁজ মেলেনি। তারা বেঁচে আছেন কি না, তাও এখনও জানা যায়নি।

ভারতীয় বিমানবাহিনীর পক্ষ থেকে দুর্ঘটনার কারণ অনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। বিধ্বস্ত বিমান দুটির ব্ল্যাকবক্সের সন্ধান চলছে।

এই দুই যুদ্ধবিমান ছাড়াও রাজস্থানের ভরতপুরেও একটি চার্টার্ড বিমান ভেঙে পড়ে। ওই বিমানে কতজন যাত্রী ছিলেন, তা এখনও জানা যায়নি। স্থানীয় বাসিন্দারাই প্রথম বিমানটিকে বিধ্বস্ত হতে দেখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Ismam warid rafe ২৮ জানুয়ারি, ২০২৩, ৪:১৫ পিএম says : 0
This coward hindu can't fly their fighter in their airspace accurately let alone want to fight with pakistani pathan,pashthun,punjabi,afridi tiger and lion.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন