শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশ থেকে পালাবো না, আমি মির্জা ফখরুলের বাসায় উঠব

রাজশাহী জনসভায় ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা পালাবো না। প্রয়োজনে আমি মির্জা ফখরুলের বাসায় উঠবো। গতকাল রোববার রাজশাহী মাদরাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ মন্তব্য করেন। বিএনপি নেতাদের ‘সরকার পালানোর পথ পাবে না’ মন্তব্য নিয়ে মন্তব্যের জবাব দিতে গিয়ে তিনি এসব কথা বলেন। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন জনসভার প্রধান অতিথি ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আওয়ামী লীগ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে পালাতে বলে। সরকার নাকি পালানোর পথ খুঁজে পাবে না! এ সময় বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে তিনি বলেন, ফখরুল সাহেব পালিয়ে তো আছেন আপনারা। তারেক রহমান আর রাজনীতি করবে না, মুচলেকা দিয়ে লন্ডনে পালিয়ে আছে। দÐিত পলাতক আসামি আপনাদের নেতা। তারেক রহমান পালিয়ে বেড়ায়। আমরা পালাতে জানি না।

ওবায়দুল কাদের বলেন, এই দেশে জন্ম নিয়েছি, এই দেশেই মরবো। আমি পালাবো না। কোথায় পালাবো? প্রয়োজনে মির্জঅ ফখরুল সাহেবের ( মির্জা ফখরুল ইসলাম আলমগীর) বাসায় গিয়ে উঠবো। কি জায়গা দেবেন? না হলে ঠাকুরগাঁওয়ের বাড়ি আছে না, ওই বাড়িতে গিয়ে উঠবো।

বিএনপির চলমান আন্দোলন কর্মসূচি সম্পর্কে মন্তব্য করতে গিয়ে তিনি বলেন, দলটির মরণযাত্রা হচ্ছে এখন। বিএনপির এখনও শিক্ষা হয়নি। শিক্ষা হবে যখন আগামী নির্বাচনে আবারও পরাজয়ের মুখ দেখবে। এ কারণে তারা নির্বাচনে ভয় পায়। আর অযৌক্তিক সব দাবিতে আন্দোলন করে। আওয়ামী সরকারের উন্নয়নে তাদের বুকে জ্বালা! আর এই জ্বালায় বিএনপি ও মির্জা ফখরুল পুড়ে মরছে। পদ্মা সেতুর জ্বালা শেষ হতে না হতেই মেট্রোরেলের জ্বালা। এরপর আবার বঙ্গবন্ধু ট্যানেলের জ্বালা; যেদিকে তাকায় সেদিকেই জ্বালা। এই জ্বালায় তারা এখন পুড়ছে। তাদের মানুষ প্রত্যাখ্যান করেছে। তিনি বলেন, খেলা হবে। খেলা হবার আগেই তারা মরন যাত্রা শুরু করেছে। খেলা হবে আন্দোলনে নির্বাচনে। জঙ্গিবাদের বিরুদ্ধে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে, অর্থপাচারের বিরুদ্ধে। তিনি উপস্থিত মহিলাদের উদ্যোশে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী জাতিকে মায়ের সম্মান দিয়েছেন এটি মনে রাখবেন। দেশের উন্নয়নে বার বার দরকার শেখ হাসিনার সরকার। রাজশাহীতে গ্রীন সিটি, ক্লীনসিটি হিসাবে গড়ে তোলার জন্য মেয়র লিটনকে ধন্যবাদ জানান।
ওবায়দুল কাদের যখন বক্তব্য দিচ্ছিলেন, মঞ্চে প্রধানমন্ত্রীসহ উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদ, সংসদ সদস্য; কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দরা।

সংসদে ওবায়দুল কাদের
২০২২ সালে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের ২৬৪৮ মামলা, জরিমানা আদায় ৭২ লাখ টাকা
স্টাফ রিপোর্টার : বিদায়ী বছর ২০২২ সালে মেয়াদোত্তীর্ণ, ফিটনেসবিহীন ও বিধিবহির্ভ‚তভাবে সড়কে চলা যানবাহনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই হাজার ৬৪৮টি মামলা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। একই সময়ে এসব যানবাহন থেকে জরিমানা হিসেবে আদায় করেছে ৭১ লাখ ৫২ হাজার ৫৯০ টাকা। জাতীয় সংসদ অধিবেশনে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহর লিখিত প্রশ্নের জবাবে গতকাল সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের অধিবেশন অনুষ্ঠিত হয়।

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, এসব যানবাহনের বিরুদ্ধে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করে থাকে বিআরটিএ। ২০২২ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত মেয়াদোত্তীর্ণ এবং ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে বিআরটিএর মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে দুই হাজার ৬৪৮টি মামলায় ৭১ লাখ ৫২ হাজার ৫৯০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এসময়ে ৯টি গাড়িকে ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে।

আওয়ামী লীগ দলীয় ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমদের অপর এক প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, মেয়াদোত্তীর্ণ ও ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে বিআরটিএর নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত আছে। জেলা ও হাইওয়েতেও জেলা ম্যাজিস্ট্রেট এবং হাইওয়ে পুলিশ যথাযথ দায়িত্ব পালন করছেন। বর্তমানে সারাদেশে বিআরটিসি বাসের সংখ্যা এক হাজার ৩৫০টি বলেও জানান সড়ক পরিবহন মন্ত্রী।

সংসদ সদস্য হাবিব হাসানের লিখিত প্রশ্নের জবাবে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, বাংলাদেশ রেলওয়ের মোট জমির পরিমাণ ৫৮ হাজার ৪৬৯ দশমিক ৯১৪৯ একর বা ২৩ হাজার ৬৭১ দশমিক ৮৩৫ হেক্টর। মোট রেলের জমির মধ্যে লিজ দেওয়া আছে ১৫ হাজার ৮৯ দশমিক ২২১৩ একর বা ছয় হাজার ১০৮ দশমিক ৯৭৪ হেক্টর। আর বেদখল জমির পরিমাণ দুই হাজার ৮১৭ দশমিক ১২৩ একর বা এক হাজার ১৪০ দশমিক ৫৩ হেক্টর।

সরকার দলীয় এমপি এম আব্দুল লতিফের এক প্রশ্নের জবাবে পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী জানান, বন্ধ ঘোষণা করা সরকারি পাটকলগুলোর ১ হাজার ৫৬ জন শ্রমিকের পূর্ণ পাওনা পরিশোধে দেরি হচ্ছে। মন্ত্রী বলেন, বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) অধীন বন্ধ ঘোষিত মিলগুলোর পাওনা ও অন্যান্য দায়-দেনা পরিশোধে ২০২১-২২ অর্থবছরে আটশ ৯১ কোটি ১৫ লাখ টাকা অর্থ মন্ত্রণালয় থেকে বরাদ্দ দেওয়া হয়। গত বছর ৩১ ডিসেম্বর পর্যন্ত মোট আটশ ৩০ কোটি ৮১ লাখ টাকা পরিশোধ করা হয়েছে। যার শতকরা হার ৯৩ দশমিক ২৩ শতাংশ।

সরকার দলীয় সংসদ সদস্য মোজাফফর হোসেনের প্রশ্নের জবাবে গোলাম দস্তগীর বলেন, উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং স¤প্রসারণ প্রকল্পের মাধ্যমে প্রতি বছর পাঁচ লাখ ৮০ হাজার পাট উৎপাদনকারী চাষি ও ৪৫ হাজার পাটবীজ উৎপাদনকারী চাষিকে বিনামূল্যে বীজ, সার, কীটনাশক ও কৃষি যন্ত্রপাতি দেওয়া ব্যবস্থা করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন