শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চলতি মাসেই লুহানস্কের তিনটি হাসপাতাল ইউক্রেনীয় সেনাদের দ্বারা আক্রান্ত হয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ১:৪১ পিএম

ইউক্রেনীয় সেনারা এক মাসেরও কম সময়ের মধ্যে লুহানস্ক পিপলস রিপাবলিকের (এলপিআর) তিনটি হাসপাতালে গোলাবর্ষণ করেছে, রাশিয়ায় এলপিআরের সাবেক রাষ্ট্রদূত রডিয়ন মিরোশনিক রোববার বলেছেন।

‘এলপিআর-এ চিকিৎসা প্রতিষ্ঠানগুলোকে লক্ষ্য করার প্রবণতা রয়েছে৷ বছরের শুরু থেকে, তিনটি হাসপাতালে ইচ্ছাকৃতভাবে আঘাত করা হয়েছে,’ তিনি সলোভিওভ লাইভ টেলিভিশন চ্যানেলের সাথে একটি সাক্ষাতকারে বলেছিলেন৷

এ ধরনের সর্বশেষ হামলাটি শনিবার ঘটেছিল, যখন নোভোয়াইদার শহরের একটি হাসপাতালে মার্কিন হিমারস রকেট আঘাত হানে, তিনি বলেন, হিমারস সিস্টেমগুলো উচ্চ-নির্ভুল অস্ত্র, যার মানে এটি কখনো ভুল লক্ষ্যে আঘাত করে না। ফলে হামলাটি পরিকল্পিত ছিল। মিরোশনিকের মতে, নোভোয়াইদার হাসপাতালটি সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে এবং ক্রেমেনায়া শহরের একটি হাসপাতাল মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এর আগে বলেছিল যে, শনিবার ইউক্রেনীয় সৈন্যরা হিমারস সিস্টেম থেকে নোভোয়াইদারের একটি হাসপাতালে হামলা চালায়, এতে ১৪ জন নিহত এবং ২৪ জন আহত হয়।

২০২২ সালের ডিসেম্বরে ক্রেমেনায়ার হাসপাতালে ইউক্রেনীয় সেনারা গোলাবর্ষণ করেছিল। দুটি হিমারস রকেট হাসপাতালের অস্ত্রোপচার বিভাগকে ধ্বংস করেছিল। এরপর থেকে হাসপাতালটি বহির্বিভাগে কাজ করছে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন