শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পশ্চিমা অস্ত্র সরবরাহ সত্ত্বেও ইউক্রেনে অভিযান চালিয়ে যাবে রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ৮:০৮ পিএম

পশ্চিমারা ইউক্রেনকে আরও অস্ত্রের দেয়ার মাধ্যমে সংঘাতকে আরও বৃদ্ধির দিকে পরিচালিত করেছে, ন্যাটো দেশগুলো ক্রমবর্ধমান এই সংঘাতে জড়িয়ে পড়ছে। তবে তারা ঘটনার গতিপথ পরিবর্তন করতে পারবে না, এবং বিশেষ রাশিয়া সামরিক অভিযান চালিয়ে যাবে, সোমবার ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সাংবাদিকদের একথা জানান।

ইউক্রেনের বর্তমান উপ-পররাষ্ট্রমন্ত্রী, জার্মানিতে সাবেক ইউক্রেনীয় রাষ্ট্রদূত আন্দ্রে মেলনিকের একটি মন্তব্যের বিষয়ে মন্তব্য করে, যিনি বলেছিলেন বার্লিন কিয়েভে ‘একটি জার্মান সাবমেরিন, যা বিশ্বের অন্যতম সেরা’ পাঠাতে পারে, পেসকভ বলেছেন, ‘ইউক্রেন আরও নতুন অস্ত্র দেয়ার অনুরোধ করছে। পশ্চিমারা এ দাবিগুলোকে উৎসাহিত করছে, এতে একটি অচলাবস্থা হয়েছে, যার ফলে ন্যাটো দেশগুলো ক্রমবর্ধমানভাবে এ সংঘাতে সরাসরি জড়িত হচ্ছে।’

‘তবে, এটি ঘটনার গতিপথ পরিবর্তন করতে পারে না এবং করবে না, কারণ বিশেষ সামরিক অভিযান অব্যাহত থাকবে,’ রাশিয়ার প্রেসিডেন্টের মুখপাত্র অঙ্গীকার করেছিলেন।

২৫ জানুয়ারী, বাইডেন প্রশাসন কিয়েভে ৩১টি এম ১ আব্রামস ট্যাঙ্ক সরবরাহ করার পরিকল্পনা ঘোষণা করেছে। পালাক্রমে, জার্মান সরকার নিশ্চিত করেছে যে, তারা তাদের মজুদ থেকে ১৪টি লেপার্ড ২ ট্যাঙ্ক ইউক্রেনে পাঠাবে এবং অন্যান্য দেশকে সেগুলো পুনরায় রপ্তানির অনুমোদন দেবে। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন