মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নবসংযোজিত টাইগার মিসাইল উৎক্ষেপণ

প্রত্যক্ষ করলেন সেনাবাহিনী প্রধান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ গতকাল মঙ্গলবার কক্সবাজারস্থ শিলখালী ফিল্ড ফায়ারিং রেঞ্জে বাংলাদেশ সেনাবাহিনীতে নব সংযোজিত টাইগার এমএলআরএস’র যৌথ জাহাজীকরণোত্তর পরিদর্শন ফায়ারিং ও স্থানীয় প্রশিক্ষণকোত্তর ফায়ারিং অবলোকন করেন।
এ সময় তার সাথে ছিলেন সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, চট্টগ্রামের এরিয়া কমান্ডার ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. নজরুল ইসলাম, ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও কক্সবাজার এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. ফখরুল আহসান, ৯ পদাতিক ডিভিশনের জিওসি ও সাভার এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হক।
আইএসপিআর জানায়, পরিদর্শনকালে সেনাবাহিনী প্রধান বলেন, জাতির পিতার অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় প্রণীত ফোর্সেস গোল-২০৩০ এর আলোকে বাংলাদেশ সেনাবাহিনীর সম্প্রসারণ ও আধুনিকায়ন একটি যুগোপযোগী পদক্ষেপ। এরই ধারাবাহিকতায় প্রথমবারের মত বাংলাদেশের মাটিতে ১২০ কিলোমিটার রেঞ্জের ক্ষমতা সম্পন্ন টাইগার এমএলআরএস এর ফায়ারিং অনুষ্ঠিত হলো, যা বাংলাদেশ সেনাবাহিনী তথা বাংলাদেশের ইতিহাসে একটি উল্লেখযোগ্য ঘটনা। তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনীতে নতুন সংযোজিত তুরস্কের তৈরী টাইগার মিসাইল সিস্টেম আমাদের সেনাবাহিনীতে দিয়েছে আভিযানিক সক্ষমতার এক নতুন মাত্রা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Shihab Uddin ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:২৯ এএম says : 0
বাংলাদেশ যেন যে কোন শত্রুর বিরুদ্ধে উচিত শিক্ষা দিতে পারে -তাই কামনা করছি।
Total Reply(0)
MD Shahabur Rahman Shabu ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৩০ এএম says : 0
অনেক খারাপ খবরের মাঝে ভালো সংবাদ শুনলাম।
Total Reply(0)
Mohammad Soyaib ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৩০ এএম says : 0
শুভ কামনা রইল প্রিয় জন্মভূমি বাংলাদেশের সেনাবাহিনীর জন্য
Total Reply(0)
Ahmed Hossain Raja ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৩০ এএম says : 0
৫০০-৭০০কি মিটার রেন্জের আন্তঃমহাদেশীয় মিশাইল চাই।যা মায়ানমার---, চীন ও রাশিয়ার কাছ থেকে পেয়েছে।আন্চলিকভাবে ক্ষমতার ভারসাম্য দরকার।তুরস্কের ড্রোন ও দরকার।
Total Reply(0)
Ma Haron ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৩১ এএম says : 0
বাংলাদেশের জনগণ হিসেবে আমি একজন নাগরিক আমি একজন নাগরিক হিসেবে আশা করি বাংলাদেশ আরও শক্তিশালী হওয়া উচিত কেননা বাংলাদেশের আশেপাশে উৎপাতে থাকা অনেক শক্তি কিন্তু বাংলাদেশকে যেকোনো মুহূর্তে আক্রমণ যদি করতে চায় তাহলে আমরা যেন প্রতিরোধ করতে পারি
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন