বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যশোরে ভুয়া ঠিকানা ব্যবহার করে সরকারি শিক্ষক পদে যোগদান!

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৪৯ পিএম

যশোরের চৌগাছা উপজেলার স্বরুপদাহ গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে ভুয়া স্থায়ী ঠিকানা দেখিয়ে যোগদানের অভিযোগ উঠেছে। ভুয়া স্থায়ী ঠিকানায় চাকরিতে যোগদানের বিষয়টি সম্প্রতি পুলিশ ভেরিফিকেশনে ধরা পড়েছে। অভিযুক্ত স¤্রাট আলমগীর ঝিনাইদহের মহেশপুর উপজেলার মান্দারবাড়িয়া ইউনিয়নের আলীশাহ যদুনাথপুর গ্রামের অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক তাহাজ্জত হোসেনের ছেলে।

জানা যায়, যশোরের চৌগাছা উপজেলার স্বরুপদাহ ইউনিয়নের স্বরুপদাহ গ্রামে নিজের স্থায়ী ঠিকানা দেখিয়ে বাবার প্রাথমিক শিক্ষক কোটায় চাকুরি নিয়েছেন স¤্রাট আলমগীর। নিয়োগ ও যোগদানের কাগজপত্রে বাবার নাম তাহাজ্জত হোসেন এবং মায়ের নাম চায়না বেগম গ্রাম ও ডাকঘর স্বরুপদাহ, উপজেলা চৌগাছা, জেলা যশোর দেখিয়েছেন। গত ২৪ জানুয়ারী বিদ্যালয়ে যোগদানের পর বিশেষ শাখার পুলিশ সদস্যরা ভেরিফিকেশন করতে গ্রামে খোঁজ খবর নিলে স¤্রাট যে স্বরুপদাহ গ্রামের স্থায়ী বাসিন্দ নন সেটি প্রকাশ্যে আসে। গ্রামের বর্তমান ইউপি সদস্য ফখরুল ইসলাম বলেন, স¤্রাট আলমগীর নামে গ্রামে কেউ তাহাজ্জত হোসেনের ছেলে নেই। শুনেছি গ্রামের একজনের ভাগ্নের (বোনের ছেলে) এই নামে চাকরি হয়েছে। এমন কারও আমি স্থায়ী নাগরিক হিসেবে কোন প্রত্যয়নপত্র দিইনি।
স্বরুপদাহ গ্রামের বাসিন্দা উপজেলার একটি প্রাথমিক বিদ্যালয়ের একজন প্রধান শিক্ষক এবং আরেকটি বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষকও স¤্রাট আলমগীর যে গ্রামের স্থায়ী বাসিন্দা নন সে বিষয়টি নিশ্চিত করেছেন।
পুলিশ ভেরিফিকেশনের দায়িত্বে থাকা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) উপ-পরিদর্শক মাজহারুল ইসলাম বলেন, স¤্রাট আলমগীর স্বরুপদাহ গ্রামের স্থায়ী বাসিন্দা নন, তিনি নানি বাড়ির ঠিকানা ব্যবহার করেছেন বলে জেনেছি। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। উর্ধতন কর্মকর্তাদের সাথে পরামর্শ করে এ বিষয়ে ভেরিফিকেশন রিপোর্ট দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন