শুক্রবার , ২৪ মার্চ ২০২৩, ১০ চৈত্র ১৪২৯, ১ রমজান ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

ওড়ার পরেই আগুন, এয়ার ইন্ডিয়ার বিমানের জরুরি অবতরণ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১:০৫ পিএম

আচমকা আগুন ধরে গেল এয়ার ইন্ডিয়ার বিমানে। শুক্রবারে আবু ধাবি থেকে কালিকট গামী বিমানে আগুন ধরে যায়। প্রাথমিকভাবে অনুমান, বিমানের একটি ইঞ্জিনের আগুন ধরে গিয়েছিল। তারপরেই বিমানের বাকি অংশে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা যায়। দ্রুত বিমানের জরুরি অবতরণ করা হয়। সকল যাত্রী সুস্থ রয়েছেন বলে জানা গিয়েছে। ১৮৪ জন যাত্রী ছিলেন ওই বিমানে।

শুক্রবার সকালে ১৮৪ জন যাত্রীকে নিয়ে কালিকটের উদ্দেশে রওনা দিয়েছিল এয়ার ইন্ডিয়ার বিমান। টেক অফ করার পরেই বিমানের সামনের দিকের ইঞ্জিনে আগুন ধরে যায়। বিমানের অন্যত্রও আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দেয়। সঙ্গেসঙ্গে আবু ধাবির বিমানবন্দরেই জরুরি অবতরণ করে এয়ার ইন্ডিয়ার বি৭৩৭-৮০০ বিমানটি।

সব মিলিয়ে মোট ১৮৪জন যাত্রী ছিলেন ওই বিমানে। অবতরণের পরেই সকল যাত্রীকে নিরাপদে বের করে আনা হয়। ডিজিসিএর তরফেও এই ঘটনা নিয়ে বিবৃতি দেয়া হয়। সংস্থার তরফে বলা হয়, “আগুন ধরে গিয়েছে আবু ধাবি-কালিকটগামী এয়ার ইন্ডিয়ার বিমানে। টেক অফ করে ১ হাজার মিটার উচ্চতায় ওঠার পরেই ১ নম্বর ইঞ্জিনে আগুন ধরে যায়। সঙ্গে সঙ্গে বিমানের জরুরি অবতরণ করা হয়েছে।”

যাত্রীদের কারোওর কোনও ক্ষতি হয়নি বলেই জানিয়েছে ডিজিসিএ। প্রাথমিক ভাবে অনুমান, যান্ত্রিক ত্রুটির কারণেই আচমকা বিমানের ইঞ্জিনে আগুন ধরে গিয়েছে। প্রশ্ন উঠছে, আকাশে ওড়ার আগে কি সঠিক ভাবে বিমানের যন্ত্রাংশ পরীক্ষা করা হয়ছিল? প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই প্রস্রাব বিতর্কের কারণে মুখ পুড়েছে এয়ার ইন্ডিয়ার। শুক্রবার আগুন লাগার ঘটনায় আরও বিপাকে পড়বে বিমান সংস্থাটি। সূত্র: টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন