রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রোজা উপলক্ষে বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ৩৮০০ মেট্রিক টন টিসিবির মসুরের ডাল আমদানি

দ্রুত খালাসের নির্দেশ

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৩৯ পিএম

রোজা উপলক্ষে বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ৩৮০০ মেট্রিক টন টিসিবির মসুরের ডাল আমদানি হয়েছে। গতকাল রাতে ১১০ টি ট্রাকে পড়ে ভারতীয় মুশূরের ডালের বড় চালান এসে পৌছায় বন্দরের ট্রান্সসিপমেন্ট ইয়ার্ডে।

বৃহস্পতিবার রাত ১ টা পর্যন্ত কাস্টমস ও বন্দরের সকল আনুষ্ঠানিকতা শেষে মসুরের ডালের চালানটি বেনাপোল বন্দর থেকে খালাস নিয়ে যায়।
১ হাজার ১৩৬.১৩ মার্কিন ডলার মূল্যে প্রতি মেট্রিক টন মসুরের ডাল আমদানি করা হয়েছে ভারত থেকে।

সিএন্ডএফ এজেন্ট কনফিডেন্স ট্রেড অ্যাসোসিয়েট মসুরের ডাল খালাসের জন্য প্রয়োজণীয় ডকুমেন্টস সাবমিট করেন বেনাপোল কাস্টমস হাউজে।

সিএন্ডএফ এজেন্ট কনফিডেন্স ট্রেড অ্যাসোসিয়েট ম্যানেজার মুর্তজা শরীফ জানান, আজ ৪ হাজার মেট্রিক টন মুসুরের ডাল বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে আমদানি করা হয়েছে। ৪ হাজার টন এলসির বিপরীতে ১১০টি ভারতীয় ট্রাকে ৩৮০০ টন মসুরের ডাল বেনাপোল বন্দরে এসে পৌঁছেছে। ৩৮০০ মেট্রিক টন মসুরের ডাল বন্দর থেকে খালাশ নেয়া হলেও বাকি ২০০ টর ডাল আসবে দ্রæত আসবে ভারত থেকে।
তিনি আরো জানান, এ মসুরের ডাল আমদানি করতে প্রতি কেজি খরচ পড়ছে ১২৫ টাকা। এ বন্দর থেকে মসুরের ডাল দ্রæত খালাস করে দেশের বিভিন্ন স্থানে পাঠানো হচ্ছে।

আজ শুক্রবার সকালেও ডালের ট্রাক বন্দর থেকে খালাশ দেয়া হয়েছে।

কাস্টমস কমিশনার আব্দুল হাকিম জানান, টিসিবির ডালের চালন দ্রæত খালাশ করতে মাঠ পর্যায়ের কর্মকতাদের নির্দেশনা দেয়া হয়েছে।
বেনাপোল বন্দরের ডাইরেক্টর আব্দুল জলিল জানান, ভারত থেকে ৩৮০০ মেট্রিক টন টিসিবির মসুরের ডাল আমদানি হয়েছে। বন্দর থেকে দ্রæত মসুরের ডালের চালণটি ছাড় হয়ে দেশের বিভিন্ন গন্তব্যে পৌঁছাতে পারে, সে জন্য তারা সব ধরনের সহযোগিতা দিচেছন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন