মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রিয়ালের জয়ের রাতে বেনজেমার চোট

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

২০০৮ সালের মার্চের পর বার্নাব্যুতে জয় দেখেনি ভ্যালেন্সিয়া। হয় রিয়াল মাদ্রিদ জিতেছে, নয়তো ম্যাচ শেষ হয়েছে সমতায়। ভ্যালেন্সিয়ার বিপক্ষে নিজেদের মাঠে অজেয় থাকার সেই রেকর্ড আরও বাড়িয়ে নিয়েছে রিয়াল। গতপরশু রাতে লা লিগায় দলটিকে ২-০ ব্যবধানে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল। গোল করেছেন মার্কো আসেনসিও ও ভিনিসিয়ুস জুনিয়র। এ নিয়ে বার্নাব্যুতে খেলা সর্বশেষ ১৭ ম্যাচ ভ্যালেন্সিয়ার বিপক্ষে অপরাজিত রইল রিয়াল মাদ্রিদ, যেখানে জয় ১২টি, ড্র ৫টি।

লিগে আগের ম্যাচটিতে রিয়াল সোসিয়েদাদের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল রিয়াল। আরেকবার পয়েন্ট খোয়ালে শিরোপাদৌড়ে বেশ খানিকটা পিছিয়ে পড়তে হবে- এমন চাপ নিয়ে শুরু হয় ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচ। খেলার শুরু থেকেই অবশ্য দাপুটে ফুটবল খেলেন আনচেলত্তির শিষ্যরা। প্রথমার্ধেই বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করেন ভিনিসিয়ুস জুনিয়র, করিম বেনজেমা ও মার্কো আসেনসিওরা। এর মধ্যে আন্তনিও রুডিগার একবার বল জালেও পাঠান। তবে বেনজেমা ফাউল করায় ভিএআরে গোলটি বাতিল হয়ে যায়। পরে দুটি গোলই আসে দ্বিতীয়ার্ধে। ৫২ মিনিটে প্রথমবার গোলমুখ খোলেন আসেনসিও। ভ্যালেন্সিয়া ডি বক্সে থাকা বেনজেমা জটলার ভেতর শট নেওয়ার সুযোগ না থাকায় এগিয়ে দেন বাইরে থাকা আসেনসিওকে। বাঁ পায়ের শটে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার। কিছুই করার ছিল না ভ্যালেন্সিয়া গোলরক্ষকের।

দুই মিনিট পর ভিনিসিয়ুসের সৌজন্যে দ্বিতীয় গোলটিও পেয়ে যায় রিয়াল। মাঝমাঠে ভ্যালেন্সিয়া-রক্ষণকে ফাঁকি দিয়ে বল সামনে বাড়ান বেনজেমা। দ্রুত দৌড়ে বলের নিয়ন্ত্রণ নেন ভিনিসিয়ুস। সামনে আসবেন কি পেছনে থাকবেন- এমন দ্বিধায় ভোগা ভ্যালেন্সিয়া গোলরক্ষককে পরাস্ত করে সহজেই বল জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এটি ছিল রিয়ালের জার্সিতে ভিনিসিয়ুসের ২০০তম ম্যাচ। রিয়ালের জার্সিতে ভিনিসিয়ুসের চেয়ে কম বয়সে (২২ বছর ৬ মাস ১৮ দিন) ২০০তম ম্যাচ খেলেছেন শুধু রাউল এবং ইকার ক্যাসিয়াস।

মাইলফলক ছোঁয়া ম্যাচটিতে ৪৯তম গোলের পর বিপজ্জনক ফাউলের শিকারও হয়েছেন ভিনিসিয়ুস। ৭২ মিনিটে আক্রমণে ওঠা ভিনিসিয়ুসকে সামনে থেকে ট্যাকল করেন গ্যাব্রিয়েল পলিস্তা। মাটিতে পড়ে গিয়ে তাৎক্ষণিকভাবে উঠে দাঁড়িয়ে পলিস্তার দিকে তেড়ে যান ভিনিসিয়ুস, হাতাহাতির অবস্থা হয় দুই দলের খেলোয়াড়দের মধ্যেও। রেফারি পলিস্তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন। শেষ ১৮ মিনিট ১০ জন নিয়ে খেলা ভ্যালেন্সিয়া আর ঘুরে দাঁড়াতে পারেনি।

আগের দিন রিয়াল বেতিসকে ২-১ গোলে হারিয়ে ৮ পয়েন্টে এগিয়ে যায় বার্সেলোনা। ব্যবধান আবারও ৫ পয়েন্টে নামিয়ে আনল রিয়াল। ১৯ ম্যাচে ১৬ জয় ও ২ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৫০। সমান ম্যাচে ১৪ জয় ও ৩ ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল। তবে ৩ পয়েন্ট পাওয়ার রাতে রিয়ালের জন্য ভাবনা হয়ে এসেছে করিম বেনজেমার চোট-শঙ্কা। ম্যাচের ৬০ মিনিটে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়তে মাঠ ছাড়তে দেখা যায় রিয়াল অধিনায়ককে। পরে আনচেলত্তি জানান, ফরাসি ফরোয়ার্ড নিজেই বদলি হতে চেয়েছেন। এর আগে ৩৬ মিনিটে বদলি করা হয় ডিফেন্ডার এদের মিলিতাওকেও। রিয়াল মাদ্রিদ কোচ অবশ্য বেনজেমার চোট গুরুতর নয় বলে আশ্বস্ত করেছেন, ‘বেনজেমার চোট ছোটখাটো। ওর চেয়ে মিলিতাওয়ের চোট কিছুটা গুরুতর। ওরা দুজনই পেশাদার ফুটবলার। নিজেরাই আমাকে বদলি হওয়ার কথা বলেছে। আগামীকাল (আজ) বোঝা যাবে কার কী অবস্থা। তবে মৌসুমের এই পর্যায়ে এমন কিছু ঘটেই থাকে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন