শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আওয়ামী লীগ দেশের গণতন্ত্র হত্য করেছে, বাংলাদেশে আমরা গণতন্ত্র চাই বরিশালের সমাবেশে ড. মঈন খান

বরিশাল বুরো | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২৪ পিএম

দশ দফা দাবিতে বরিশালে বিএন‌পি’র বিভাগীয় সমাবেশে জাতীয় স্থায়ী ক‌মি‌টির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, আজ আওয়ামী লীগ দেশের গণতন্ত্র হত্য করেছে, তারা কোনদিন স্বাধীনতার পক্ষের শ‌ক্তি হতে পারে না। আজ আওয়ামী লীগকে জবাব‌দী‌হি করতে হবে, কেন তারা সং‌সদে মাত্র ১১ মি‌নিটের ব্যবধানে গণতন্ত্রকে হত্যা করেছিলো, কেন তারা বাকশাল করে বাকস্বাধীনতা হরণ করে‌ছিলো, কেন দিনের ভোট রাতে হয়। একথা আমরা বলছিনা, বিদেশী পর্যবেক্ষরা বলেছে। আর এতে তাদের গাত্রদাহ হয়েছে। বাংলাদেশে আমরা গণতন্ত্র চাই।

শ‌নিবার বিকেলে ব‌রিশাল জেলা স্কুল প্রাঙ্গনে অনু‌ষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ড. মঈন আরও বলেন, জনগনের প্রতি‌নি‌ধিত্ব বিহীন সরকারকে বিদায় নিতে হবে। বাংলাদেশের মানুষ গণতন্ত্রে বিশ্বাসী। তৃণমূল মানুষের ওপর স্টিম রোলার চা‌লিয়ে, দু‌র্নীতী করে সেই সকল মানুষকে নিঃস্ব করে ফেলেছে। এই অত্যাচারী সরকা‌রকে বিদায় দিতে হব দাবী করে তিনি বলেন, মনে রাখ‌তে হবে, জোর করে ক্ষমতায় থাকা যায় কিন্তু মানুষের ভালোবাসা পাওয়া যায়না।

ড. মঈন খান জনসভায় উপস্থিত জনতাকে উদ্যেশ্যে করে বলেন, আজ যারা মাঠে এসেছেন আপনাদের কাউকে ভাড়া করে আনা হয়‌নি, সবাই স্বতস্ফুর্তভাবে এসেছেন। এরকম ১০ টি সমাবেশে আমরা ১ কো‌টি লোক সম্পৃক্ত করে‌ছি, আওয়ামী লীগের মতো লোক ভাড়া করে আ‌নি‌নি। তিনি বলেন, দেশ থেকে অন্যায়, দুর্নী‌তি, অত্যাচার, সন্ত্রাস ও জুলুমকে দূর করতে হবে বলেই মানুষ অঅমাদের সভায় স্বতস্ফুতভাবে সম্পৃক্ত হচ্ছে। মনে রাখতে হবে ক্ষমতা দিয়ে মানুষের হৃদয় জয় করা যায়না।

ড.মঈন বলেন, বিএন‌পি ক্ষমতার মোহে অন্ধ নয়। আমরা ক্ষমতায় যাওয়ার জন্য নয়, মানু‌ষকে গণতন্ত্র ফি‌রিয়ে দেয়ার লক্ষেই কথা বল‌ছি। এ প্রসঙ্গে তিনি বলেন, সরকার যদি দেশকে ভালোবাসে, গণতন্ত্রে বিশ্বাস করে, মানুষকে ভালোবাসে তাহলে এই জুলুম অত্যাচারের পথ প‌রিহার করে জনগনের কাতারে এসে দাড়াক । আমরা তো জনগনের কাতারে আ‌ছি। তারপর দেশের ১২ কো‌টি ভোটার যাকে ভোট দিয়ে বানাবে সে দেশ প‌রিচালনা করবে। তিনি প্রশ্ন করেন, এতে আওয়ামী লীগের ভয় কিসের ?

ব‌রিশাল মহানগর বিএন‌পির আহবায়ক ম‌নিরুজ্জামান খান ফারুকের সভাপ‌তিত্বে সমাবেশে বিশেষ অ‌তি‌থির বক্তব্যে বিএন‌পির ভাইস চেয়ারম্যান এ্যাডভো‌কেট জয়নুল আবেদীন আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বলেন, বিএন‌পি’র ঝড়ের গ‌তি বেড়ে গেছে, আর একটু ঝড় হলে গাছের মতো পরে যাবেন। বাংলাদেশে আর বে‌শি‌দিন ক্ষমতায় থাকতে পারবে না । আর বাংলাদেশ জাতীয়তাবদী দ‌ল এমন এক‌টি দল, যারা আপনাদের অধীনে নির্বাচনে যাবেনা । নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া দেশে নির্বাচনও হ‌বে না।
ব‌রিশাল মহানগর বিএন‌পির সদস্য স‌চিব মীর জা‌হিদুল ক‌বির জা‌হিদের সঞ্চালনায় বিশেষ অ‌তি‌থির বক্তব্যে বিএন‌পি’র ভাইস চেয়ারম্যান ব্যরিষ্টার শাহজাহান ওমর-বীর উত্তম বলেন, স্যাংশন তো মাত্র ১০/১২ জনের। স্যাংশ‌নের দেখছে কি? পালানোর জায়গা পাবে না ওরা । তি‌নি বলেন, কিছু লোককে কিছু সময়ের জন্য আহাম্মক বানানো যায়, সব সময়ের জন্য সবাইকে আহাম্মক বানানো জায়না। বিএন‌পি আওয়ামী লীগের শত্রু না, আমরা রাজনৈ‌তিক প্রতিদ্বন্দী। আওয়ামী লীগের শত্রু আওয়ামীলীগ।

সভায় যুগ্ম মহাস‌চিব ও মহানগর বিএন‌পির সাবেক সভাপতি অ্যাডভোকেট মুজিবর রহমান সারোয়ার বলেন, যে জা‌তি রক্ত দি‌তে পারে, সে জা‌তিকে দা‌বিয়ে রাখা যায়না। দেশের মানুষের অ‌ধিকার প্রতিষ্ঠায় নিরপেক্ষ সরকারের অধী‌নে ভোট করতে হবে আমাদের।
এ‌দিকে বিএনপি’র এ সমাবেশস্থলের অদুরে নগর ভবনের সামনের ফজলুল হক এভেনিউতে আওয়ামী লীগ এক শান্তি সমাবেশ করে। সিটি মেয়র সাতিক আবদুল্লাহ সহ জেলা ও মহানগর অঅওয়ামী লীগ নেতৃবৃন্দ সমাবেমে বক্তব্য রাখেন। উভয় সমাবেশেই মহানগরী ও সন্নিহিত এলাকা থেকে বিপুল সংখ্যক নেতা-কমী অংশ নেন।
শণিবারের এ সমাবেশকে ঘিরে গোটা মহানগরীকে নিরাপত্তার চাঁদরে মুড়ে ফেলে আইন শৃঙ্খলা বা‌হিনী। সমাবেশস্থর সহ নগরীর সব স্পর্কাতর স্থানগুরোতে সশস্ত্র পুলিশ গোয়েন্দা বিভাগের নজরদারী জোরদার করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন