শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভারতকে রুখে দিলো বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:২০ পিএম | আপডেট : ৯:৩২ পিএম, ৫ ফেব্রুয়ারি, ২০২৩

সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপে শক্তিশালী ভারতকে রুখে দিলো স্বাগতিক বাংলাদেশ। রোববার রাতে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ গোলশূন্য ড্র করে ভারতের বিপক্ষে। ম্যাচ অমিমাংসিতভাবে শেষ হওয়ায় দুই খেলায় একটি করে জয় ও ড্রতে সমান ৪ পয়েন্ট নিয়ে ফাইনাল খেলার পথে এগিয়ে রয়েছে বাংলাদেশ ও ভারতই। যদিও গোল পার্থক্যে এগিয়ে থেকে তালিকার শীর্ষস্থানে রয়েছে ভারত।

মাথায় আঘাত পেলেও তা তুচ্ছ তার কাছে। এক রাত হাসপাতালে থেকেই পরের দিন যোগ দেন অনুশীলনে। রোববার খেললেন শক্তিশালী ভারতের বিপক্ষে। খেলায় এতটুকু ছন্দপতন নেই। মনেই হয়নি একদিন আগেও প্রতিপক্ষের ট্যাকলে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে যেতে হয়েছিল বাংলাদেশের অধিনায়ক শামসুন্নাহার জুনিয়রকে। তার নেতৃত্বে প্রথমার্ধে শক্তিধর ভারতকে রুখে দেয় লাল-সবুজের মেয়েরা। অসাধারণ কিছু আক্রমণ রুখে দিয়েছে বাংলাদেশ গোলরক্ষক রুপনা চাকমা। গত বছর সাফ চ্যাম্পিয়নশিপে সেরা গোলরক্ষকের পুরস্কার জেতা এই তরুণীও নিজের উপর কোচের আস্থার প্রতিদান দিয়েছেন। ম্যাচের সাত মিনিটে বক্সের ঠিক কাছ থেকে ভারতের ফরোয়ার্ড সুমতি কুমারীর দুর্দান্ত শটটি পা দিয়ে রুখে দেন রুপনা। রক্ষণে বাংলাদেশের দুর্বলতা ফুটে ওঠে শুরু থেকেই। বল ক্লিয়ার করতে গিয়ে অবস্থান ধরে রাখতে পারেননি নাসরিন আক্তার, সুরমা জান্নাতরা। আর বল রিসিভ এবং পাসিংয়েও এলোমেলো ছিলেন শামসুন্নাহাররা। মিডফিল্ডের পুরোটাই ছিল ভারতের দখলে। ১৪ মিনিটে ফের রুপনার সাহসী ভূমিকা। সুভাঙ্গী সিংয়ের কর্ণার থেকে উড়ে আসা বলে সুনিতা মান্ডার হেড গ্লাভসবন্দি করেন রুপনা। ২৫ মিনিটে প্রথম আক্রমণ শানায় বাংলাদেশ। স্বপ্না রানীর মাটি কামড়ানো শট ভারতের গোলরক্ষক আনশিকার হাত ফসকালেও তা চলে যায় পোস্টের বাইরে। ৬৫ মিনিটে বক্সের ভেতরে ডান প্রান্ত দিয়ে অধিনায়ক শামসুন্নাহার জুনিয়রের ডান পায়ের শট ভারতের গোলরক্ষককে ফাঁকি দিলেও পোস্ট ঘেষে বল চলে যায় মাঠে বাইরে। হতাশ হন স্বাগতিক দর্শকরা। শেষ পর্যন্ত গোল করতে পারেনি কোন দলই।

রাউন্ড রবিন লিগে বাংলাদেশ শেষ ম্যাচ খেলবে ভুটানের বিপক্ষে। আর ভারত মুখোমুখি হবে নেপালের। ম্যাচ দু’টি মাঠে গড়াবে মঙ্গলবার। লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে ফাইনালে। ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন