বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সেই চেয়ারম্যানের বিচার দাবি ঈশ্বরগঞ্জে মানববন্ধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এক নারী ইউপি সদস্যকে চুলের মুঠি ধরে জুতাপেটাকারী সেই ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে এলাকাবাসীর উদ্যোগে উপজেলা পরিষদের সামনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের সামনে প্রায় দুই ঘণ্টাব্যাপী ওই কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
জানা যায়, উপজেলার ৯নং উচাখিলা ইউপিতে গত ২ ফেব্রæয়ারি সন্ধ্যায় বিশেষ এক সভা ডাকেন চেয়ারম্যান আনোয়ারুল হাসান খান সেলিম। সভায় পরিষদের ৭. ৮. ৯ নং ওয়ার্ডের নারী সদস্য রোকসানা খাতুন অপর এক সদস্য রফিকুল ইসলাম রাকিবুলকে মোবাইলে গালিগালাজ করা হয় এমন বিষয় নিয়ে আলোচনা করা হয়। সেই আলোচনায় রোকসানার বিচার চান রাকিবুল মেম্বার। পরে সকল ইউপি সদস্যদের উপস্থিতিতে চেয়ারম্যান সেলিম খান নারী সদস্য রোকসানাকে ভৎর্সনা করেন এবং ক্ষমা চাইতে বলেন। এসময় রোকসানা একতরফা তাকে দোষারোপ না করার জন্য চেয়ারম্যানকে বলেন। এতে চেয়ারম্যান ক্ষিপ্ত হলে দু’জনের মধ্যে কথা-কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে চেয়ারম্যান সকলের সামনেই রোকসানার চুলের মুঠি ধরে পায়ের জুতা খুলে পিটিয়ে আহত করে। এসময় রোকসানা ও চেয়ারম্যানের লোকজনের মধ্যে উত্তেজনা শুরু হয়। পরে স্থানীয়রা তাদেরকে থামিয়ে দেয়। পরে বিষয়টি নিয়ে গত বৃহস্পতিবার রাতে চেয়ারম্যানকে আসামি করে থানায় মামলা দায়ের করেন রোকসানা।
এদিকে নারী সদস্য রোকসানাকে মারধর ও শ্লীলতাহানি করায় সেই চেয়ারম্যান আনোয়ারুল হাসান খান সেলিমের বিচারের দাবিতে এলাকাবাসীর ব্যানারে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করছে স্থানীয়রা। গত সোমবার দুপুরে দুই ঘণ্টাব্যাপী ওই কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
এদিকে বিক্ষোব্ধ জনতা সড়ক অবরোধ করায় দীর্ঘ যানজট তৈরি হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার তাদের দাবি দাবা দেখবে বলে আস্বস্ত করলে অবরোধ ছেড়ে দেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন