বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আদানি ইস্যুতে আজ ভারতের সংসদে কাটতে চলেছে অচলাবস্থা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:৫৫ পিএম

আদানি ইস্যুতে আজ ভারতের সংসদে কাটতে চলেছে অচলাবস্থা। সূত্রের খবর, প্রেসিডেন্টের অভিভাষণের ওপরে ধন্যবাদজ্ঞাপন পর্বের আলোচনায় সম্মত হওয়ার ইঙ্গিত দিয়েছে বিরোধীরা। বিতর্কের সময় আদানি প্রসঙ্গ তুলে ধরার কৌশল নিয়েছে কংগ্রেস-সহ বিরোধী দলগুলি। এদিনও মল্লিকার্জুন খাড়গের ডাকে বিরোধী দলগুলির বৈঠক হয়। গতকালের মতোই বিরোধী-বৈঠকে গরহাজির ছিল তৃণমূল। তবে আজ দিল্লিতে আদানি ইস্যুতে LIC ও SBI অফিসের সামনে তৃণমূলের তরফে বিক্ষোভ কর্মসূচি পালন করা হচ্ছে।

বিরোধী-বৈঠকে গরহাজির: আদানিকাণ্ডের আঁচে উত্তাল গোটা ভারতের রাজনীতি। সংসদের ভিতরে এবং বাইরে এই ইস্যুতে, মোদি সরকারকে চেপে ধরার সুযোগ হাতছাড়া করছে না কংগ্রেস-সহ বিজেপি বিরোধী দলগুলি। কিন্তু, এই আবহেই ফের তৃণমূলের অবস্থান ঘিরে তৈরি হল জল্পনা। আদানিকাণ্ডে সুপ্রিম কোর্টের নজরদারিতে অথবা JPC-র তদন্তের দাবিতে কংগ্রেস-সহ বিরোধীরা যখন সংসদের উভয়কক্ষে বিক্ষোভের ঝড় তুলল তখন, সেই পথে হাঁটলেন না তৃণমূলের সাংসদরা। একইভাবে এদিন বিরোধী দলগুলির বৈঠকে দেখা গেল না তৃণমূলকে। তবে আদানি ইস্যুতে LIC ও SBI অফিসের সামনে বিক্ষোভ দেখায় ঘাসফুল শিবির।

গতকাল রণকৌশল ঠিক করতে, কংগ্রেস সভাপতি ও রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গের ঘরে বিরোধীদের বৈঠকেও গরহাজির রইল তৃণমূল। DMK, NCP, JDU, সমাজবাদী পার্টি, আম আদমি পার্টি, শিবসেনা এবং বাম দলগুলি এই বৈঠকে উপস্থিত থাকলেও, দেখা যায়নি তৃণমূলের কোনও সাংসদকে। তবে পরে আদানি ইস্যুতে JPC অথবা সুপ্রিম কোর্টের নজরদারিতে তদন্তের দাবিতে কংগ্রেস-সহ বিরোধী দলগুলি গান্ধীমূর্তির সামনে ধর্মঘটে বসলে সেখানে অংশ নেন তৃণমূল সাংসদ শান্তনু সেন ও মহুয়া মৈত্র।

এটা অবশ্য প্রথমবার নয়। এর আগে, বৃহস্পতিবার কংগ্রেসের ডাকা বৈঠকে উপস্থিত থাকলেও শুক্রবার, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের ডাকা বৈঠকে তৃণমূল অংশ নেয়নি। সোমবারও সংসদে বিরোধীদের বৈঠক এবং বিক্ষোভে অংশ না নিয়ে, কেবলমাত্র ধর্মঘটে দেখা গেল তাদের। আদানিকাণ্ডের মতো সাড়া ফেলে দেওয়া ইস্যুতেও, এই আছি, এই নেইয়ের ঘটনা পরম্পরাকে হাতিয়ার করে, বিজেপি-তৃণমূল আঁতাঁতের অভিযোগে সরব হয়েছে কংগ্রেস-সিপিএম। সূত্র: এবিপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন