বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

‘পাঠান’-এর নজরে এবার ‘কেজিএফ ২’, দুরন্ত দৌড়ে শাহরুখের ব্লকবাস্টার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:২৮ পিএম

এভাবেও ফিরে আসা যায়! চার বছর পর শাহরুখ খানের প্রত্যাবর্তন যে এমন ‘বাদশাহী’ হবে তা কি ভাবতে পেরেছিলেন খোদ এসআরকেও? ব্লকবাস্টার তকমা আগেই পেয়ে গিয়েছে ‘পাঠান’। এবার ধীরে ধীরে দেশের সর্বকালের সেরা বাণিজ্যসফল হিন্দি ছবি হওয়ার দিকে এগিয়ে চলেছে ছবিটি। সপ্তাহের প্রথম দিন, সোমবার ভারতে ৮.২৫ কোটি রুপির ব্যবসা করে ফেলে ছবির মোট কালেকশন পৌঁছেছে ৪২২.৭৫ কোটি রুপিতে। ‘কেজিএফ: চ্যাপ্টার ২’-র হিন্দি সংস্করণের রেকর্ড ভাঙাটা আর সামান্যই সময়ের অপেক্ষা, নিশ্চিত অনুরাগী থেকে বিশেষজ্ঞ মহল সবাই।

বিশেষজ্ঞ তরন আদর্শ টুইটারে এ পরিসংখ্যান তুলে ধরেছেন। সেই সঙ্গে তিনি জানিয়ে দিয়েছেন, তুলনামূলক ভাবে সোমবারের কালেকশন কম মনে হলেও আসলে ছবির টিকিটের মূল্য কমানোর সিদ্ধান্তের কারণেই টিকিট বিক্রির অঙ্কটা কমেছে। এছাড়া, ছবিটির তেলুগু ও তামিল সংস্করণটি থেকে সোমবার ৩০ লাখ রুপি উপার্জন হয়েছে বলে জানাচ্ছেন আদর্শ। যার ফলে ওই দুই ভাষার সংস্করণ থেকে ‘পাঠান’ ছবির আয় পৌঁছে গেল ১৫.৭০ কোটি রুপিতে। সেটা যোগ করলে এখনও পর্যন্ত দেশীয় বাজার থেকে শাহরুখের ব্লকবাস্টার ছবিটির আয় ৪৩৮.৪৫ কোটি রুপি।

‘কেজিএফ- চ্যাপ্টার ২’-এর হিন্দি সংস্করণের রোজগার ৪৩৪.৭০ কোটি। সম্ভবত আর দু-একদিনের মধ্যেই সেই রেকর্ড ভেঙে দেবে ‘পাঠান’। তবে এখনও শাহরুখের ছবির থেকে বেশ কিছুটা এগিয়ে রয়েছে ‘বাহুবলী- দ্য কনক্লুশন’। কিন্তু ট্রেন্ড যা, তাতে সেই রেকর্ডও সুরক্ষিত দেখছেন না বিশেষজ্ঞরা।

এদিকে এতদিন পর্যন্ত ভারতে সবচেয়ে বেশি ব্যবসা করা বলিউডের ছবি ছিল ‘দঙ্গল’। ৩৮৭.৩৮ কোটি রুপি ছিল আমির খানের ব্লকবাস্টার ছবির ব্যবসা। তালিকায় এর পরেই ছিল ‘সঞ্জু’ ও ‘ওয়ার’। ভারতে ওই ছবি দু’টির উপার্জন ছিল যথাক্রমে ৩৪২.৫৩ কোটি ও ৩১৮ কোটি রুপি। ইতিমধ্যেই তাদের পিছনে ফেলে প্রথম বলিউড ছবি হিসেবে ভারতের রোজগারের নিরিখে চারশো কোটির ক্লাবে পৌঁছেছে ‘পাঠান’। যত সময় যাবে ততই আরও নতুন নতুন নজির গড়বে শাহরুখ-দীপিকা-জনের এই ছবি, সেব্যাপারে নিশ্চিত ওয়াকিবহাল মহল। সূত্র: টাইমস নাউ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন