বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ২৩। এ বয়সে আমার মাথায় অনেক চুল পড়ে টাক্্ সৃষ্টি হয়েছে। অনেক চিকিৎসা করেছি। চুল গজায়নি। এখন আমি কী করব?
-আসমা। টুঙ্গিপাড়া। গোপালগঞ্জ।
উত্তর : বর্তমানে ‘পিআরপি থেরাপি’ পুরুষ/মহিলা সবারই টাক্্ চিকিৎসার সর্বাধুনিক চিকিৎসা। সফলতার কারণে এটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এতে কোনো পার্শ্বক্রিয়া নেই।
প্রশ্ন : আমি বিবাহিত। বয়স ৪০। বিয়ের সময় আমি শারীরিকভাবে বেশ সক্ষম ছিলাম। বর্তমানে আমার লিঙ্গের উত্থান হচ্ছে না এবং দ্রুত বীর্য স্খলন হয়ে যায়। এতে আমি বর্তমানে বেশ বিব্রত।
-রাকিব। কলাবাগান। ঢাকা।
উত্তর : বর্তমানে, পরীক্ষা করে কারণ নির্ণয়ের মাধ্যমে আপনার শারীরিক সমস্যা নির্মূল করা সম্ভব। এতে নেই কোনো পার্শ্বক্রিয়া।
প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ৪০। শীত আসলেই আমার হাত-পা খুব ঘামতে থাকে। এতে আমি লেখাপড়া করতে পারছি না। প্লিজ, আমাকে একটি পরামর্শ দিন।
Ñরুবি। টিকাতলী। ঢাকা।
উত্তর : বর্তমানে আধুনিক চিকিৎসাঢ হাত-পায়ের ঘাম নিয়ন্ত্রণে আনা সম্ভব। আপনি দেরি না করে একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নেবেন।
প্রশ্ন : আমি বিবাহিতা। বয়স ৩৯। দীর্ঘদিন ধরে আমার পা-ফাটা রোগ। অনেক ওষুধ ব্যবহার করেছি। রোগটি সারছে না। তাই আপনার শরণাপন্ন হলাম।
-জাহানারা বেগম। আগ্রাবাদ। চট্টগ্রাম।
উত্তর : পা-ফাটা একটি কঠিন চর্মরোগ। তবে বর্তমানে ভালোমতো চিকিৎসা করালে রোগটি নির্মূল করা সম্ভব। তবে এটি অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের তত্ত্বাবধানেই হওয়া উচিত।
ষ ডা. একেএম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও অ্যালার্জি বিশেষজ্ঞ
এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট,
বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৭১৯২১৯৮২৯,
০২৯৩৪২৮৭৬।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন